ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে ৫ লাখ টাকার চায়না দুয়ারি পুড়িয়ে ধ্বংস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
ফরিদপুরে ৫ লাখ টাকার চায়না দুয়ারি পুড়িয়ে ধ্বংস

ফরিদপুর: জেলার বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিপুল পরিমাণ অবৈধ চায়না দুয়ারি, ভেসাল, কারেন্ট ও কাঁথা জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলার সাতৈর ইউনিয়নের মুজুরদিয়া এলাকায় কুমার নদে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসান।

ধ্বংস করা অবৈধ জালের মধ্যে ৫৩টি চায়না দুয়ারি, ২টি ভেসাল, ৫টি কারেন্ট জাল, ৪টি কাঁথা জাল রয়েছে। জালগুলোর বাজার মূল্য প্রায় পাঁচলাখ টাকা বলে জানা গেছে।  

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দীন, নির্বাচন কর্মকর্তা শেখ মো. আদিল, সাতৈর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রাফিউল আলম মিন্টু।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জসিম উদ্দীন জানান, ১৯৫০ মৎস্য সংরক্ষণ আইন অনুসরণ করে জেলা মৎস্য অফিসারের দিক নির্দেশনা অনুযায়ী দেশীয় মাছ রক্ষার্থে অবৈধ জাল জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান বলেন, কারেন্ট জাল ব্যবহারে মৎস্য সম্পদ ধ্বংস হচ্ছে। দেশি মাছ রক্ষার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। নদীতে মৎস্য সম্পদ সংরক্ষণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।