ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

বর্জ্য পোড়ানোর আগুনে পুড়ল সবুজ গাছ!

ইবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
বর্জ্য পোড়ানোর আগুনে পুড়ল সবুজ গাছ!

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বর্জ্য পোড়ানোর আগুনে পুড়ে গেছে সবুজ গাছ। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে এ ঘটনা ঘটে।

এতে ২০ টিরও বেশি গাছ পুড়ে যায়।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল মঙ্গলবার দুপুরের দিকে হলের সামনে পুকুরের ধারে বর্জ্য পোড়ানোর জন্য আগুন লাগিয়ে দেন হলের পরিচ্ছন্ন কর্মী সত্য রায়। আগুন লাগিয়ে তিনি সেখান থেকে চলে আসেন। পরে বাতাসের সঙ্গে সেই আগুন চতুর্দিকে ছড়িয়ে পরে। এসময় রাস্তার ধারে সৌন্দর্য বর্ধনের জন্য লাগানো দেবদারু, লেবু ও অন্যান্য গাছ মিলে ২০ টিরও বেশি গাছ পুড়ে যায়।

কর্তৃপক্ষের অবহেলার কারণে এমন ঘটনা ঘটেছে বলে অভিযোগ হলের আবাসিক শিক্ষার্থীদের। তারা বলেন, গাছ আমাদের ফল, ফুল ও ছায়া দিয়ে সহযোগিতা করে। তাছাড়া এই গাছগুলি আমাদের ক্যাম্পাসের সৌন্দর্য বহুগুণে বৃদ্ধি করে। কিন্তু এই গাছগুলি কর্তৃপক্ষের অবহেলার কারণে পুড়ে গেছে। আমরা চাই সামনে যেন এমন ঘটনা আর না ঘটে।  

এ ব্যাপারে হলের পরিচ্ছন্ন কর্মী সত্য রায় বলেন, আমি বর্জ্য পোড়ানোর জন্য পুকুরের ধারে আগুন লাগিয়ে দিয়ে সেখান থেকে চলে আসি। পরে বাতাসে সে আগুন চারিদিকে ছড়িয়ে যায়। এটা অসাবধানতার কারণে হয়েছে। আর এমন হবে না।

এ বিষয়ে হলের প্রভোস্ট অধ্যাপক ড. শফিকুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর প্রতিটি গাছের গোঁড়ায় পানি দিতে বলেছি। পানি দেওয়ার কাজ চলমান। টানা তিনদিন গাছের গোঁড়ায় পানি দেওয়ার পর যদি গাছগুলো বাঁচানো সম্ভব না হয় তাহলে একই জায়গায় নতুন করে গাছ লাগানো হবে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।