ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বৃষ্টির জন্য রাজধানীর বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
বৃষ্টির জন্য রাজধানীর বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ আদায়

ঢাকা: তীব্র তাপদাহ থেকে মুক্তি ও বৃষ্টির প্রত্যাশায় রাজধানীর যাত্রাবাড়ী, মাতুয়াইল, ডেমরা, কোনাপাড়াসহ বিভিন্ন স্থানে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
 
যাত্রাবাড়ীতে ইসতিসকার নামাজ ও দোয়া: প্রচণ্ড খরতাপ ও অনাবৃষ্টি হতে রক্ষা পেতে তামিরুল মিল্লাত কামিল মাদরাসা ময়দানে বুধবার সকাল ১০টায় সালাতুল ইস্তিসকা আদায় করা হয়।

তামিরুল মিল্লাত কামিল মাদরাসার অধ্যক্ষ ড. মুফতি মুহাম্মাদ আবু ইউছুফ খানের ইমামতিতে উক্ত নামাজে আরও উপস্থিত ছিলেন মাদরাসার উপাধ্যক্ষ ড. খলিলুর রহমান মাদানী, অভিভাবক মণ্ডলির পক্ষ থেকে এডভোকেট ড. হেলাল উদ্দিন, ড. আব্দুল মান্নান, অত্র মাদরাসার মুফাসসির মাওলানা জাকির হোসাইন শেখ, ফকীহ মুফতি মাওলানা মহিউদ্দিন, মুফতি মাওলানা শরীফুল ইসলাম সহ মাদরাসার সম্মানিত শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও অসংখ্য ওলামায়ে কেরাম ও ধর্মপ্রাণ মুসল্লিগণ অংশগ্রহণ করেন।

সালাতের পূর্বে অধ্যক্ষ ড. মুফতী মুহাম্মাদ আবু ইউছুফ খান বলেন, আসমান-জমিনে যা কিছু বিপদ ও দুর্যোগ এসে থাকে সেগুলো মানুষের হাতের কামাই। এ থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের আল্লাহমুখী হতে হবে। আল্লাহকে ভয় করতে হবে। যাবতীয় পাপ কাজ থেকে দূরে থাকতে হবে। আজকে রাজধানী ঢাকাসহ সারাদেশে তীব্র তাপদাহ চলছে। অসহ্য গরমে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। এ অবস্থা থেকে পরিত্রাণের জন্য আমরা মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে পানাহ চাই। আল্লাহ যেন রহমতের বৃষ্টির মাধ্যমে এ অবস্থা থেকে আমাদের সবাইকে পরিত্রাণ দান করেন।

ডেমরায় ইসতিসকার নামাজ আদায়: রহমতের বৃষ্টির জন্য বুধবার রাজধানীর ডেমরার ডগাইর কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। ইসতিসকার নামাজ ও দোয়া পরিচালনা করেন বাইতুল আতিক জামে মসজিদের খতিব মাওলানা আবু তালেব মিয়া।

মাতুয়াইলে ইসতিসকার নামাজ ও দোয়া: অধ্যক্ষ মিজানুর রহমানের ইমামতিতে বুধবার সকালে রাজধানীর মাতুয়াইলে তীব্র তাপদাহ থেকে মুক্তি ও রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন এলাকার বিশিষ্ট ব্যক্তি মুহাম্মদ শাহজাহান খান, মীর বাহার আমিরুল ইসলাম, বায়েজিদ আহমদ, মিজানুর রহমান মালেক, মাহমুদ হোসাইন, বেলাল হোসাইন, মুহাম্মদ জুনাইদসহ বিপুল সংখ্যক মুসল্লিবৃন্দ।

কোনাপাড়ায় ইসতিসকার নামাজ ও দোয়া: রহমতের বৃষ্টির জন্য বুধবার সকালে রাজধানীর কোনাপাড়ায় ইসতিসকার নামাজ ও দোয়া অনুষ্ঠিত হয়। বিশিষ্ট সমাজসেবক আবু জয়নবের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত ইসতিসকার নামাজ ও দোয়ায় সেখানে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, আবু ছাঈম, মাওলানা ওমর ফারুক, মাওলানা আব্দুর রশিদ, মাওলানা মীর আল আমিনসহ স্থানীয় মুসল্লীবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
টিএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।