ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাজেকে দুর্ঘটনা: নিহতদের স্বজনরা পাবেন ৫ লাখ, আহতরা ২ লাখ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
সাজেকে দুর্ঘটনা: নিহতদের স্বজনরা পাবেন ৫ লাখ, আহতরা ২ লাখ 

খাগড়াছড়ি: রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের ৯০ ডিগ্রি এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহতদের স্বজনদের বিআরটিএর পক্ষ থেকে প্রতিজনকে পাঁচ লাখ টাকা এবং আহতদের দুই লাখ টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরীন আক্তার।

এছাড়াও মরদেহ পরিবহনের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা করে দেওয়ার কথা জানিয়েছেন তিনি।

 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে দুর্ঘটনায় আহতদের দেখতে এসে সাংবাদিকদের তিনি এ কথা জানিয়েছেন।   এ ঘটনায় এখন পর্যন্ত নয়জনের মৃত্যু হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে সাজেক থানা থেকে পাঁচজনের মরদেহ খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে নিয়ে আসে পুলিশ। নিহত নয়জনের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে জানিয়েছেন বাঘাইছড়ি পুলিশ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আওয়াল চৌধুরী।  

খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন আহতদের মধ্যে আহির উদ্দিন এবং তার ছেলে সামিউলকে উন্নত চিকিৎসার জন্য সকালে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।  

বর্তমানে খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন চারজন বলে জানিয়েছেন খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার রিপল বাপ্পি চাকমা।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে গাজীপুরসহ বিভিন্ন এলাকা থেকে সীমান্ত সড়কের কাজ করতে মালামাল ও শ্রমিকসহ উদয়পুরে যাচ্ছিল। এ সময় ৯০ ডিগ্রি নামক এলাকার একটি পাহাড়ি সড়ক থেকে নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি খাদে পড়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে একটি ট্রাক ও জিপে করে প্রায় সাড়ে চার ঘণ্টার দূরত্বের খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক চারজনকে মৃত ঘোষণা করে। ছয়জনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করে। রাতেই আশঙ্কাজনক অবস্থায় আহির উদ্দিন তার ছেলে সামিউলকে ঢাকায় পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।