ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

পার্বত্য জেলার এনজিওর বাজেট জানাতে হবে জেলা পরিষদকে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
পার্বত্য জেলার এনজিওর বাজেট জানাতে হবে জেলা পরিষদকে

ঢাকা: তিন পার্বত্য জেলায় এনজিওগুলো যে কার্যক্রম পরিচালনা করে, সেগুলোর বাজেট সংক্রান্ত তথ্য অবশ্যই জেলা পরিষদকে জানাতে বলেছে সংসদীয় কমিটি।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জাতীয় সংসদের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির বৈঠকে এ কথা বলা হয়েছে।

কমিটির সভাপতি বীর বাহাদুর উ শৈ সিংয়ের সভাপতিত্বে রাঙ্গামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, দীপংকর তালুকদার, শেখ আফিল উদ্দিন, মো. মঈন উদ্দিন এবং বেগম জ্বরতী তঞ্চঙ্গ্যাঁ বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে তিন পার্বত্য উন্নয়ন বোর্ডের গৃহীত বিভিন্ন প্রকল্প সম্পর্কে একটি রিপোর্ট উপস্থাপন, তিন পার্বত্য জেলায় প্রাথমিক শিক্ষার সর্বশেষ অগ্রগতি, তিন পার্বত্য জেলার পর্যটন শিল্পের অগ্রগতি সম্পর্কে একটি রিপোর্ট উপস্থাপন করা হয়।

কমিটি তিন পার্বত্য জেলায় এনজিওগুলো যেসব কার্যক্রম পরিচালনা করে, সেগুলোর উদ্দেশ্য ও বাজেট সংক্রান্ত তথ্য অবশ্যই জেলা পরিষদ ও আঞ্চলিক পরিষদকে অবহিত করার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করে।

পার্বত্য এলাকায় কৃষকদের তিল চাষে আগ্রহী করতে বিনামূল্যে তিলের বীজ সরবরাহের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। পার্বত্য অঞ্চলে বিশুদ্ধ পানির সংকট নিরসনে বৃষ্টির পানি ধরে রেখে সারা বছর ব্যবহারের ব্যবস্থা করার একটি প্রকল্প প্রণয়নের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।