ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাগরে কার্গো জাহাজডুবি: ১১ নাবিক উদ্ধার, নিখোঁজ ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
সাগরে কার্গো জাহাজডুবি: ১১ নাবিক উদ্ধার, নিখোঁজ ১

নোয়াখালী: নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার পূর্ব পাশের বঙ্গোপসাগরে এমভি মৌ-মনি নামে একটি কার্গো জাহাজ ডুবে এক নাবিক নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় জীবিত উদ্ধার করা হয়েছে ১১ নাবিককে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে উপজেলার ইসলাম চরের কাছে এ দুর্ঘটনা ঘটে।  

সন্ধ্যা ৬টার দিকে নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান জানান, কোস্টগার্ড ও নৌ পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই একটি ফিশিং বোট ১১ নাবিককে জীবিত উদ্ধার করে চট্টগ্রামের একটি জাহাজে তুলে দিয়েছে। এখনো একজন নাবিক নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছি।  

এর আগে জাহাজটি ডুবে গেলে জাহাজে থাকা ১২ জনের সবাই ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাসছিলেন।
সেই সময় তারা জরুরি সেবা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চান। পরে ৯৯৯-থেকে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ডকে সহযোগিতা করতে বলা হয়।

এদিকে নলচিরা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মেহেদী জামান উদ্ধার অভিযানে গেছেন। তিনি দুপুরে বলেন,দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম উদ্ধার করার জন্য হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওনা হয়। ঘটনাটি ঘটেছে সাগরের মোহনায়। আমরা একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলের দিকে যাচ্ছি। নদী খুবই উত্তাল।  

আরও পড়ুন: বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, ভাসছেন ১২ নাবিক

জাহাজের মালিকপক্ষের প্রতিনিধি মোহাম্মদ ওহায়েদুল ইসলাম মোবাইল ফোনে জানান, বৈরী আবহাওয়ার কারণে জাহাজটি দুর্ঘটনার কবলে পড়েছে। ডুবে যাওয়ার প্রকৃত কারণ জানা যায়নি। জাহাজে থাকা লোকজনের সঙ্গে প্রথমে কথা বলা গেলেও মোবাইল নেটওয়ার্ক না থাকায় এখন যোগাযোগ করা যাচ্ছে না।  

তিনি আরও জানান, ১২ জন নাবিক নিয়ে জাহাজটি চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকা যাচ্ছিল।  

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।