ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাটোরে বসুন্ধরা শুভ সংঘের উদ্যোগে সেলাই মেশিন পেলেন ২০ নারী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
নাটোরে বসুন্ধরা শুভ সংঘের উদ্যোগে সেলাই মেশিন পেলেন ২০ নারী

নাটোর: ‘শুভ কাজে সবার পাশে’- শুভ সংঘের এই স্লোগানকে সামনে রেখে নাটোরে অসচ্ছল ২০ জন নারীকে ৫ মাস প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন দিয়েছে বসুন্ধরা শুভ সংঘ।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০টায় নাটোর স্বপ্নকলি স্কুলে অসচ্ছল নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান।

 

এসময় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার শরিফুল ইসলাম শরিফ, শুভ সংঘের নাটোরের প্রধান উপদেষ্টা রেজাউল করিম রেজা, বসুন্ধরা ফাউন্ডেশনের সিনিয়র অফিসার মো. মামুন, শুভ সংঘের দপ্তর সম্পাদক শরীফ মাহদী আশরাফ জীবন এবং নিউজ২৪ ও বাংলাদেশ প্রতিদিনের নাটোর প্রতিনিধি নাছিম উদ্দিন নাছিম প্রমুখ।

এতে সভাপতিত্ব করেন শুভ সংঘ নাটোর জেলা কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান সৈকত ও অনুষ্ঠানটি পরিচালনা করেন শুভ সংঘ নাটোর জেলা কমিটির সাধারণ সম্পাদক সুস্ময় কুমার তনয়। পরে অতিথিবৃন্দ সেলাই মেশিনপ্রাপ্ত নারীদের তৈরিকৃত পোশাকের ডিসপ্লে প্রদর্শন করেন। এসময় তৈরি পোশাকের প্রশংসা করেন তারা।

সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মাসুদুর রহমান বলেন, আর্থিক অসচ্ছল এইসব নারীদের আর্থিকভাবে স্বাবলম্বী করতে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিন দেওয়ায় তারা আত্মনির্ভরশীল হয়ে উঠতে পারবেন। এছাড়া তারা এই মেশিনের মাধ্যমে কাপড় সেলাই করে যা উপার্জন করবেন সেটি কিছুটা হলেও সংসারের চাহিদা মেটাতে সহায়ক হবে। ’

এদিকে নাটোরের চকবৈদ্যনাথ এলাকার বিউটি বেগম বলেন, তার স্বামীর উপার্জনে সংসার ঠিকমতো চলে না। সন্তানদের নিয়ে কষ্টে তাদের দিন কাটে। তাই বসুন্ধরা শুভ সংঘ সেলাই প্রশিক্ষণ কেন্দ্রে নাম লিখিয়ে পোশাক তৈরি করা শিখেছেন। এখন আশা করছেন এই সেলাই মেশিন দিয়ে পোশাক তৈরি করে উপার্জন করতে সক্ষম হবেন।  

একই কথা বলেন শাহিদা ও তানিয়া খাতুন। তারা বলেন, এই ভালো কাজের জন্য আমরা বসুন্ধরা গ্রুপের কাছে ঋণী।  

এদিকে সেলাই মেশিন হাতে পেয়ে চোখ মুছতে থাকেন অন্তরা খাতুন। তার চোখে মুখে আনন্দ আর তৃপ্তি, যেন তিনি বেঁচে থাকার একটা অবলম্বন পেলেন। তিনি বলেন, এবার বোধ হয় একটু ভালো থাকার রাস্তা খুঁজে পেলাম। কাপড় সেলাই করে উপার্জন করব। পরিবারের কষ্ট দূর হবে আমার। আপনারা আমার জন্য আশীর্বাদ করবেন।  

শুভ সংঘের নাটোর জেলা কমিটির প্রধান উপদেষ্টা ও কালের কণ্ঠের নাটোর প্রতিনিধি রেজাউল করিম রেজা বলেন, বসুন্ধরা শুভ সংঘের মূল স্লোগানকে সামনে রেখে কাজ করে যাচ্ছে শুভ সংঘের সদস্যরা। তারা সমাজ সচেতনতামূলক নানা কাজের পাশাপাশি সেলাই প্রশিক্ষণ কেন্দ্র পরিচালনাসহ আর্থিকভাবে অসচ্ছল মানুষদের নানা ধরনের সহায়তা দিয়ে আসছে।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।