ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

তাপদাহ: কুমিল্লায় ক্লাস চলাকালীন সাত শিক্ষার্থী অসুস্থ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
তাপদাহ: কুমিল্লায় ক্লাস চলাকালীন সাত শিক্ষার্থী অসুস্থ

কুমিল্লা: তীব্র তাপপ্রবাহে কুমিল্লার মুরাদনগর উপজেলার একটি বিদ্যালয়ের সাত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। সোমবার (২৯ এপ্রিল) দুপুরে উপজেলার তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

 

স্কুল সূত্রে জানা যায়, তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টা থেকে ক্লাস শুরু হয়। এদিন বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি কম ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীরা গরমে হাঁসফাঁস করতে থাকে। এসময় অসুস্থ হয়ে পড়ে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সামিয়া আক্তার, সপ্তম শ্রেণির ফাহিমা আক্তার, অষ্টম শ্রেণির উর্মি আক্তার, হ্যাপি আক্তার, সামিয়া সায়মা, নবম শ্রেণির মারিয়া আক্তার ও আরও এক শিক্ষার্থী। তারা মেঝেতে শুয়ে পড়ে। এসময় তাদের মাথায় পানি ঢালা ও গায়ে বাতাস করা হয়। পরে অভিভাবকদের ডেকে ওই শিক্ষার্থীদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদা আক্তার বলেন, ক্লাস চলাকালীন কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের অভিভাবকদের খবর দিয়ে বাড়িতে পাঠিয়ে দেই। মাধ্যমিক শিক্ষা অফিসারের সঙ্গে যোগাযোগ করে তৃতীয় বিষয়ের ক্লাস শেষ হওয়ার পর স্কুল ছুটি দেওয়া হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তা কাজী ফরিদ আহমেদ বলেন, তায়মোস বেগম উচ্চ বিদ্যালয়ে গরমের কারণে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়ার বিষয়টি প্রধান শিক্ষকের মাধ্যমে জেনেছি। ছাত্রীদের ছুটি দিয়ে দেওয়ার জন্য বলেছি। আর কোথাও কোনো শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাইনি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।