ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা ও জয়পুরহাটে দুদকের অভিযান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, মে ১৯, ২০২৪
ঢাকা ও জয়পুরহাটে দুদকের অভিযান

ঢাকা: নানা অনিয়মের অভিযোগে ঢাকার গুলশানে ভূমি অফিস এবং জয়পুরহাটের চলাচল ও সংরক্ষণ নিয়ন্ত্রকের কার্যালয়ে অভিযান পরিচালনা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (২০ মে) দুদক এনফোর্সমেন্ট ইউনিট থেকে এই দুটি অভিযান পরিচালনা করা হয়।



জানা গেছে, গুলশান ভূমি অফিস, ঢাকার সার্ভেয়ারের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে সরকারি জমি ব্যক্তি মালিকানায় নামজারি করিয়ে দেওয়ার অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ঢাকা থেকে আজ একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে টিম অভিযোগ সংশ্লিষ্ট সার্ভেয়ারের বক্তব্য গ্রহণ করে এবং তর্কিত জমিগুলোর দলিলাদি ও সংশ্লিষ্ট নথিপত্র সংগ্রহ করে। সংগৃহীত সব রেকর্ডপত্র যাচাইপূর্বক অভিযোগের সত্যাসত্য নিরূপণ করে টিম কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে।

এদিকে চলাচল ও সংরক্ষণ নিয়ন্ত্রণ অফিসার, চলাচল ও সংরক্ষণ নিয়ন্ত্রকের কার্যালয়, জয়পুরহাট -এর বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, নওগাঁ হতে আজ অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে টিম ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করে। এছাড়া অভিযোগ সংশ্লিষ্টদের বক্তব্য গ্রহণ করা হয় ও রেকর্ডপত্র সংগ্রহ করা হয়। রেকর্ডপত্র পর্যালোচনাপূর্বক কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করা হবে।

বাংলাদেশ সময়: ২২৪২ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।