ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেলিটক-ডাক বিভাগকে লাভজনক করার উপায় খুঁজতে ৪ সদস্যের সাব কমিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, মে ২১, ২০২৪
টেলিটক-ডাক বিভাগকে লাভজনক করার উপায় খুঁজতে ৪ সদস্যের সাব কমিটি

ঢাকা: টেলিটক, বিটিসিএল, টেশিস ও ডাক বিভাগকে লোকসানের হাত থেকে লাভজনক করার উপায় বের করতে চার সদস্যের সাব কমিটি করেছে সংসদীয় কমিটি।

সোমবার (২০ মে) জাতীয় সংসদের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটি সভাপতি কাজী নাবিল আহমেদের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। কমিটি সদস্য ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বিএম কবিরুল হক, মো. নজরুল ইসলাম বাবু, আব্দুল্লাহ নাহিদ নিগার, আবু সালেহ মোহাম্মদ নাজমুল হক, তারানা হালিম ও মো. সিদ্দিকুল আলম বৈঠকে অংশ নেন।

বৈঠকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বর্তমান পদক্ষেপ এবং ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের নেওয়া কার্যক্রম উপস্থাপন; টেলিটক, বিটিসিএল, টেশিস ও ডাক বিভাগ এবং বাংলাদেশ সাবমেরিন কেবল কোম্পানী লিমিটেড সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের সব আইন, বিধি-নির্দেশিকা সংশোধন ও নতুন আইন প্রণয়ন সম্পর্কে প্রয়োজনীয় নিক নির্দেশনা দেওয়ার জন্য চার সদস্য বিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়। এছাড়া টেলিটক, বিটিসিএল, টেশিস এবং ডাক বিভাগকে লোকসানের হাত থেকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া সম্পর্কে সুপারিশের জন্য চার সদস্য বিশিষ্ট অপর একটি সাব-কমিটি গঠন করা হয়েছে।

এ বৈঠকে বাংলাদেশে আইটি সেবার মান বাড়ানোর লক্ষ্যে হাইটেক পার্কের কার্যকারিতাকে আরও গতিশীল করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পাশাপাশি পেপারলেস স্মার্ট অফিস স্থাপনের জন্য কার্যকর ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়। পাশাপাশি বাংলাদেশের নিজস্ব স্যাটেলাইট ভিত্তিক কোম্পানী বিভিন্ন চ্যানেলকে সার্ভিস দিয়ে আয়ের উৎস্য সৃষ্টি করায় ধন্যবাদ জানানো হয়।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ