ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

আগামী সপ্তাহে চাঁদপুরে রেললাইনের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, মে ২৩, ২০২৪
আগামী সপ্তাহে চাঁদপুরে রেললাইনের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

চাঁদপুর: আগামী ২৭ ও ২৮ মে চাঁদপুরে রেললাইনের দুই পাশে থাকা রেলওয়ের মালিকানাধীন ভূমিতে অবৈধ ও বাণিজ্যিকভাবে গড়ে ওঠা শত শত স্থাপনা উচ্ছেদ করা হবে।  

বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় ভূসম্পত্তি বিভাগ উচ্ছেদের এই উদ্যোগ নিয়েছে।

বৃহস্পতিবার (২৩ মে) সকাল থেকে পূর্ব সতর্কতা হিসেবে চাঁদপুর শহরে রেলওয়ে কর্তৃপক্ষ উচ্ছেদ এলাকায় মাইকিং করেছে। যাতে করে অবৈধ দখলে থাকা লোকজন তাদের স্থাপনা নিজ উদ্যোগে সরিয়ে নেয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম বিভাগীয় সহকারী ভূসম্পত্তি কর্মকর্তা (এইও) শহীদুজ্জামান।

তিনি বলেন, নিয়মিত উচ্ছেদ অভিযানের অংশ হিসেবে এই উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে। চট্টগ্রাম বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তার নেতৃত্বে একটি দল ২৬ মে চাঁদপুরে আসবেন। এরপর পর্যায়ক্রমে উচ্ছেদ অভিযান চলবে।

উচ্ছেদের কার্যক্রম বিষয়ে ইতোমধ্যে গত ১৪ মে চট্টগ্রাম বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা (অতিরিক্ত সচিব) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা উচ্ছেদ কর্মসূচি ঘোষণা করেছেন। এই কর্মসূচির কপি রেলপথ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি থেকে শুরু করে সংশ্লিষ্ট সকলের কাছে পাঠিয়েছেন।

দুই দিনের ওই কর্মসূচিতে বলা হয়েছে - ২৭ মে চাঁদপুর বড় স্টেশন ও তৎসংলগ্ন এলাকায় রেলওয়ের মালিকানাধীন ভূমিতে বিদ্যমান অবৈধ স্থাপনা দোকানঘর উচ্ছেদ এবং পরদিন ২৮ মে কোর্ট স্টেশন (কালিবাড়ী) ও তৎসংলগ্ন এলাকায় একইভাবে উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করা হবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, মে ২৩, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।