ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকায় শতভাগ পানি নিষ্কাশন হয়েছে: আতিকুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মে ২৮, ২০২৪
ঢাকায় শতভাগ পানি নিষ্কাশন হয়েছে: আতিকুল

ঢাকা: ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে হওয়া বৃষ্টিতেও ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকার প্রধান সড়কে কোথাও পানি জমে নেই। ঢাকায় শতভাগ পানি নিষ্কাশন হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তরের মেয়র মো. আতিকুল ইসলাম।

মঙ্গলবার (২৮ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ৮ম নগর সংলাপের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, বনানী নেভি হেডকোয়ার্টার ও মধুবাগে পানি জমে থাকত। সড়কে পানি জমলে পানি নিষ্কাশনের জন্য সময় দিতে হবে। সিটি কর্পোরেশনের খালগুলোতে আবর্জনা ফেলছে। আবর্জনা ফেললে পানি জমবে সড়কে। এজন্য যদি আমরা কুইক রেসপন্স টিম না করতাম তাহলে এত দ্রুত সড়কে জমে থাকা পানি, ঝড়ে ভেঙে পড়া গাছ ও গাছের ডাল সরাতে পারতাম না। এরই মধ্যে ২৮১টি অভিযোগ এসেছে হটলাইন নম্বরে। কুইক রেসপন্স টিম আর ডিএনসিসির হটলাইন নম্বর ১৬১০৬ না থাকলে নগরবাসী নাকাল হয়ে যেত। নগরবাসী কোথাও যেতে পারত না।

মেয়র বলেন, আমাদের উত্তর সিটি কর্পোরেশনের প্রধান সড়কের পানি শতভাগ সরে গেছে। তবে মিরপুরের কিছু এলাকার পানি এখনো নামছে না। মিরপুর এলাকায় কিছু ডেভলপার কোম্পানি খাল উঁচু করে রেখেছে। অপরিকল্পিত উন্নয়ন করলে শহরে পানি জমবে। এই শহরের যে পরিমাণ খাল থাকার কথা সে পরিমাণ খাল ছিল না। খাল দখল ছিল। বৃষ্টি হলে, বৃষ্টির পানি অপসারণের জন্য আমরা প্রস্তুত আছি।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, মে ২৮, ২০২৪
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।