ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

নরসিংদীতে সাবেক চেয়ারম্যান হত্যায় ২২ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, মে ৩০, ২০২৪
নরসিংদীতে সাবেক চেয়ারম্যান হত্যায় ২২ জনের নামে মামলা মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসান: ফাইল ফটো

নরসিংদী: নরসিংদীতে মেহেরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসানকে (৪০) গুলি ও কুপিয়ে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে।  

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে নিহত মাহবুবুল হাসানের ছোট ভাই হাফিজ উল্লাহ বাদী হয়ে মাধবদী থানায় মামলাটি করেন।

 এ ঘটনায় মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সদস্য আতাউর রহমানকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ ও অজ্ঞাত ১২ জনের বিরুদ্ধে মামলাটি করা হয়।

গত মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে মাধবদী থানার মেহেরপাড়া ইউনিয়নের ভগিরথপুর এলাকার মেসার্স মা বাবা ট্রেক্সাটাইলের সামনে মাহবুবুল হাসানকে (৪০) কুপিয়ে হত্যা করে। এ সময় আহত হয়েছেন তার সঙ্গে থাকা সাঈদ হাসান পাপ্পু (৩৮) ও ফরহাদ মিয়া (৪০) নামে আরও ২ জন।

নিহত মাহবুবুল হাসান ভগীরথপুর এলাকার হাজী ইমাম উদ্দিনের ছেলে। তিনি মাহবুবুল হাসান মেহেরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার (২৮ মে) রাত ১২টায় নরসিংদী সদর উপজেলার ভগিরথপুর চেয়ারম্যান মার্কেটের নিজ অফিস থেকে ৮-১০ জনকে নিয়ে হেঁটে বাড়ি ফিরছিলেন মেহেরপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুল হাসান। তারা ভগিরথপুরের মেসার্স মা বাবা টেক্সটাইলের সামনে পৌছালে আগে থেকে ওত পেতে থালা সন্ত্রাসীরা ককটেল ছোড়ে।  এ সময় মাহবুবুল হাসানের সঙ্গে সমর্থকরা প্রাণ বাঁচাতে পালিয়ে যান। এরই সুযোগে হামলাকারীরা সাবেক চেয়ারম্যান মাহবুবুল হাসানকে লক্ষ্য করে গুলি ছুড়ে।  এতে মাহবুবসহ ৩ জন আহত হয়। তাদের মধ্যে মাহবুব মাটিতে লুটিয়ে পড়লে তাকে সন্ত্রাসীরা কুপিয়ে  মৃত্যু নিশ্চিত করে দ্রুত স্থান ত্যাগ করে।  

পরে স্থানীয়রা আহত মাহবুবুল হাসানকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ ফরহাদ ও সাঈদ হাসান পাপ্পুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার দুপুরে নরসিংদী সদর হাসপাতালে ময়নাতদন্ত শেষে বুধবার (২৯ মে) দুপুরে জানাজা শেষে খালপাড় শাহী ঈদগাহ কবরস্থানে মাহবুবুল হাসানের দাফন সম্পন্ন করা হয়।

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান জানান, নিহতের ছোট ভাই থানায় এসে মামলাটি করেছেন। এ মামলায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার হয়েছে। এরমধ্যে চারজন এজাহারভুক্ত আসামি। পুলিশ বাকি আসামিদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান অব্যাহত রেখেছে। দ্রুত হত্যাকাণ্ডে জড়িত আসামিদের গ্রেপ্তার করা হবে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ৩০, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।