ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

উপজেলা নির্বাচন: দায়িত্বে অবহেলা দায়ে আটক ৩

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, জুন ৯, ২০২৪
উপজেলা নির্বাচন: দায়িত্বে অবহেলা দায়ে আটক ৩

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা উপজেলা নির্বাচনে দায়িত্বে অবহেলা ও ভোটারকে চেয়ারম্যান প্রার্থীর ব্যালট নিয়ে নিজে দেওয়ার কথা বলে রেখে দেওয়ার দায়ে তিনজনকে আটক করা হয়েছে।  

রোববার (৯ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার আমড়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে এ ঘটনা ঘটে।

 

আটক তিনজন হলেন- পাথরঘাটা কেএম পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও আমড়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিসাইডিং অফিসার মো. জাকির হোসেন; পোলিং অফিসার ও এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ঝুমুর রাণী বিশ্বাস এবং কালমেঘা মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. রবিউল করিম।  

জানা গেছে, ভোটারের মৌখিক অভিযোগের ভিত্তিতে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), সরকারি রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনী এসে কেন্দ্রে ওই তিনজনকে আটক করা হয়েছে।  

কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. রিয়াজ হোসেন বলেন, আমি আমার দায়িত্ব পালন করছি। বাইরের ভোটারের অভিযোগের ভিত্তিতে প্রশাসন তাৎক্ষণিক কেন্দ্রে ঢুকে অভিযোগের সত্যতা পাওয়ায় তাদের আটক করেছে। আমি যেটা জানতে পেরেছি, একজন ভোটার ভোট দিতে তিন নম্বর বুথে ঢুকলে ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যানের ব্যালট পেপারের সিল দেওয়ার পর চেয়ারম্যান প্রার্থী ব্যালটে সিল দিতে ওই ভোটারকে বারণ করেন এবং সহকারী প্রিসাইডিং অফিসার জাকির হোসেন ওই ব্যালট পেপার রেখে দেন।  

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রোকনুজ্জামান খান বলেন, মৌখিক অভিযোগ পেয়ে কেন্দ্রে গিয়ে প্রাথমিকভাবে সত্যতা পাওয়ায় তিনজনকে আটক করা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিকভাবে নির্বাচন কমিশনেও (ইসি) জানানো হয়েছে। ইসির সিদ্ধান্ত পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জনু ০৯,২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ