ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

জাতীয়

শৈলকূপা থানায় হামলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুন ১০, ২০২৪
শৈলকূপা থানায় হামলার ঘটনায় মামলা, গ্রেপ্তার ১৫

ঝিনাইদহ: জেলার শৈলকূপা থানায় হামলার ঘটনায় ১১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় ১৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১০ জুন) দুপুরে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে।

এর আগে রোববার রাতে পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। মামলা পরই রাতেই শৈলকূপা উপজেলার বিভিন্ন গ্রামে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। তবে তাদের আসামিদের নাম পরিচয় জানা যায়নি।  

জানা যায়, শৈলকুপার ধাওড়া গ্রামে একটি মারামারি মামলার এজাহারভুক্ত আসামি মুস্তাক শিকদারকে রোববার গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে বিকেলে ধাওড়া ও আশপাশের গ্রামের শত শত লোকজন ঢাল, ভেলা, লাঠিসোঁটা, রাম দা ও ইটপাটকেল নিক্ষেপ করে থানায় হামলা করে। শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। পরে হামলাকারীরা আরও বেপরোয়া হয়ে পুরো থানা এলাকা রণক্ষেত্রে পরিণত করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২০ থেকে ২৫ রাউন্ড শর্টগানের গুলি ছুড়ে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় পাঁচ পুলিশসহ অন্তত ৩০ জন আহত হন।

শৈলকূপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম চৌধুরী জানান, থানায় হামলার ঘটনায় একটি মামলা হয়েছে। সেই মামলায় রাতে অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের জন্য পুলিশি অভিযান চলমান রয়েছে।  

এছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে জানান ওসি।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।