ঢাকা, মঙ্গলবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

শেরপুরে কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
শেরপুরে কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ প্রতীকী ছবি

শেরপুর: শেরপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে ছামেদুল হক কেনা (৬৫) নামে এক কৃষককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।  

শনিবার (২৯ জুন) সকালে জেলা সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগিনীমুরা নামাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

 

নিহত ছামেদুল হক ওই এলাকার বাসিন্দা।  

স্থানীয় সূত্রে জানা গেছে, যোগিনীমুরা নামাপাড়া গ্রামের কৃষক ছামেদুল হকের সঙ্গে প্রতিবেশী পল্লী চিকিৎসক মো. হারুন ও সিদ্দিক খলিফাদের সঙ্গে এক খণ্ড জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। শনিবার সকালে ওই জমিতে কলাগাছ লাগাতে যান হারুন ও সিদ্দিকসহ তাদের লোকজন। এ সময় বাধা দিতে গেলে প্রতিপক্ষের লোকজন ছামেদুল হকের ওপর হামলা করে তাকে মারধর করে গুরুতর আহত করে। পরে তাকে উদ্ধার করে শেরপুর জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ছামেদুল হকের ছেলে পারভেজ, ছোটভাই ফজলুল হকসহ তিনজন আহত হন।

ছামেদুল হকের ছেলে পারভেজ অভিযোগ করে বলেন, আমাদের জমি কোনো কাগজপত্র ছাড়াই দখল করতে গিয়েছিল প্রতিবেশী হারুন ও সিদ্দিকরা। তাদের বাধা দিতে গিয়ে খুন হয়েছেন আমার বাবা। এ সময় আমরা বাধা দিতে গেলে আমাদেরও মারধর করা হয়েছে।  

এ ঘটনায় জেলা পুলিশ সুপার (এসপি) মো. আকরামুল হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।  

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ২৯, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।