ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি, জরিমানা ৫০ হাজার টাকা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুলাই ১, ২০২৪
অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রি, জরিমানা ৫০ হাজার টাকা 

চুয়াডাঙ্গা: অসুস্থ গাভি জবাই করে মাংস বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় প্রায় দুই মণের অধিক অস্বাস্থ্যকর মাংস জব্দ করা হয়।

 

সোমবার (১ জুলাই) দুপুরে চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ বাজারে অভিযানে এ জরিমানা করেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ।  

তিরি জানান, দুপুরে অসুস্থ গাভি গরু জবাই করে মাংস বিক্রি করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ডিঙ্গেদহ বাজারে অভিযান চালান তারা। ঘটনাস্থলে যাওয়ার পর ডালিম মিয়া নামে একজন কসাই দৌড়ে পালিয়ে যান। তার সঙ্গে থাকা অপর দুজন কসাই খোকন মিয়া ও সুজন মিয়াকে মাংস বিক্রয়কালে পাওয়া যায়। পরে তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা বিষয়টি স্বীকার করেন।  

সকালে একটি ভালো গরু জবাই করে সেই মাংস বিক্রয় করার পর ওই অসুস্থ গাভির মাংস উচ্চমূল্যে বিক্রি করছিলেন তারা। এঘটনায় বাজার কমিটির মাধ্যমে কসাই ডালিমকে হাজির করা হয়। অপরাধের দায় স্বীকার করায় তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।  

পরে জব্দ করা প্রায় দুই মণের অধিক অস্বাস্থ্যকর মাংস বাজার কমিটির সহায়তায় জনসম্মুখে কেরোসিন তেল দিয়ে ও মাটিতে পুঁতে নষ্ট করা হয়।  

অভিযানে সহযোগিতা করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

বাংলাদেশ সময়:১৬২১ ঘণ্টা, জুলাই ০১, ২০২৪
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।