ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ধামরাইয়ে ১০ বছরের সাজাপ্রাপ্ত মাদক কারবারি গ্রেপ্তার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
ধামরাইয়ে ১০ বছরের সাজাপ্রাপ্ত মাদক কারবারি গ্রেপ্তার

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে অভিযান চালিয়ে মাদক মামলায় ১০ বছরের সাজা হওয়া ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি জিল্লুর রহমানকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।

বুধবার (০৩ জুলাই) বিকেল সাড়ে ৩টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন সিপিসি-২, র‍্যাব-৪ এর কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান।

এর আগে মঙ্গলবার (০২ জুলাই) রাতে ধামরাইয়ের ঢুলিভিটা বাসস্ট্যান্ডে এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জিল্লুর রহমান গাইবান্ধা জেলার সাদুল্লাপুর থানার খোর্দ রসুলপুরের নাগবাড়ী এলাকার ব্যাপারী পাড়ার মৃত সৈয়দ আলীর ছেলে।

র‍্যাব জানায়, জিল্লুর রহমান ডিএমপির ওয়ারী থানার ২০১৫ সালের ৮ জুনের ৬ নম্বর মামলায় গ্রেপ্তার হয়ে দুই বছর হাজতবাস করেন। এর পর তিনি জামিনে বের হয়ে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করেন। পরে গত ২০২৩ সালের ১৩ নভেম্বর জিল্লুর রহমানের বিরুদ্ধে করা মামলায় ১০ বছরের সশ্রম কারাদণ্ডে দণ্ডিত করে রায় ঘোষণা করেন মেট্রো বিশেষ ট্রাইব্যুনাল আলাদত। রায়ের পর তিনি দেশের বিভিন্ন এলাকায় বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে পালিয়ে বেড়ান।

সিপিসি-২, র‍্যাব-৪ এর কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, ডিএমপির ওয়ারী থানায় তিনি মাদকসহ গ্রেপ্তার হয়েছিলেন। পরে তার বিরুদ্ধে ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর ৯ (খ) ধারায় মাদক মামলা করা হয়। সেই মামলায় তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। এর পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।