ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

পঞ্চগড়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, নতুন কর্মসূচি ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
পঞ্চগড়ে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, নতুন কর্মসূচি ঘোষণা

পঞ্চগড়: সারাদেশে চলমান কোটা সংস্কার ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়ে পঞ্চগড়ে সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। টানা আড়াই ঘণ্টা ধরে এ কর্মসূচি পালন করেন তারা।

একই সঙ্গে নতুন কর্মসূচি ঘোষণা করেন তারা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ১২টা থেকে শহরের শেরে বাংলা পার্ক চৌরঙ্গী মোড়ে শহরে প্রবেশের মূল ফটকে সড়কে শিক্ষার্থীরা অবস্থান নিলে যাতায়াতে দুর্ভোগে পড়ে সাধারণ মানুষজন। অপরদিকে জেলা শহর থেকে দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। আড়াই ঘণ্টা পর স্বাভাবিক হয় যান চলাচল।

এ সময় শৃঙ্খলা রক্ষায় বিজিবি টহলের পাশাপাশি শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

অবরোধ ও বিক্ষোভ কর্মসূচিতে আন্দোলনকারীরা দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার ও হত্যার অভিযোগ তুলে প্রতিবাদ জানান। একই সঙ্গে শুক্রবার (১৯ জুলাই) বিকেল ৩টায় আবারো কর্মসূচির ডাক দেন আন্দোলনকারীরা।

পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের শিক্ষার্থী মুসা মিঞা ও আবেদা খাতুন বাংলানিউজকে বলেন, আমরা যৌতিক দাবি নিয়ে রাস্তায় নেমেছি। কোটা সংস্কার করে মেধাদের সুযোগ দিতে হবে। আমাদের এ দাবির মাঝে আমাদের ভাইদের ওপর হামলা করা হচ্ছে, একই সঙ্গে হত্যা করা হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

এর আগে সকালে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মূল ফটক থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পঞ্চগড়-০১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুঁইয়া মুক্তা ও পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা সমঝোতার মাধ্যমে তাদের বোঝানোর চেষ্টা করেন। পরে শিক্ষার্থীরা বাধা উপেক্ষা করে শহরের শেরে বাংলা পার্কে জমায়েত হয়। এতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় এক হাজারের অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।