ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

ধ্বংসযজ্ঞে জড়িতদের শাস্তি চাইলো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
ধ্বংসযজ্ঞে জড়িতদের শাস্তি চাইলো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ

ঢাকা: আন্দোলনের নামে অগ্নিসন্ত্রাস ও ধ্বংসাত্মক কার্যকলাপে জড়িত সবার শাস্তির দাবি জানিয়েছেন প্রকৌশলী, পেশাজীবী, বুদ্ধিজীবীসহ বিশিষ্ট নাগরিকরা।

রোববার (২৮ জুলাই) বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ (বিপিপি) থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়৷

বিবৃতিতে বলা হয়, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

দেশের এই উন্নয়নের অগ্রযাত্রাকে রুখতে স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত কর্তৃক কোটা সংস্কার আন্দোলনে দেশের কোমলমতি মেধাবী শিক্ষার্থীদের ঢাল হিসেবে ব্যবহার করে দেশে অসংখ্য সরকারি-বেসরকারি অবকাঠামো ও যানবাহনসহ সারা দেশে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে অরাজকতা সৃষ্টি করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাধারণ জনগণের প্রাণহানিসহ দেশের হাজার হাজার কোটি টাকার ক্ষতিসাধন করেছে। একইসঙ্গে বিভিন্ন অপপ্রচার ছড়িয়ে বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টা করছে।  

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. নূরুজ্জামান কর্তৃক স্বাক্ষরিত ওই বিবৃতিতে এই দেশবিরোধী, স্বাধীনতাবিরোধী অগ্নিসন্ত্রাস ও ধ্বংসাত্মক কার্যকলাপে জড়িত সবার শাস্তির দাবি জানানো হয়।

বিবৃতিতে স্বাক্ষর করেন বিপিপি সভাপতি ও ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী মো. হাবিবুর রহমান, আইইবির প্রেসিডেন্ট ও বিপিপির পৃষ্ঠপোষক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর এমপি, আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস. এম. মনজরুল হক মঞ্জু, আইইবির প্রাক্তন প্রেসিডেন্ট ও রাজউকের সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা, আইইবির প্রাক্তন প্রেসিডেন্ট ও গণপূর্ত অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. কবির আহমেদ ভূঁইয়া, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. মতিয়ার রহমান, ইঞ্জিনিয়ার শেখ মো. মহসিন, সড়ক ও জনপথ অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী ইঞ্জিনিয়ার মনির হোসেন পাঠান, বিপিপির সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী মুনাজ আহমেদ নূর, আইইবির কম্পিউটারকৌশল বিভাগের চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক প্রকৌশলী ড. মো. মাহ্ফুজুল ইসলাম, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলাউদ্দিন, আইইবির ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার খন্দকার মনজুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু), ইঞ্জিনিয়ার কাজী খায়রুল বাশারসহ দেশের প্রায় পাঁচ শতাধিক প্রকৌশলী, পেশাজীবী, বুদ্ধিজীবী ও বিশিষ্ট নাগরিক।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।