ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

অবৈধভাবে বালু উত্তোলন: জাফলংয়ে ৬১টি নৌকাসহ আটক ৩

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
অবৈধভাবে বালু উত্তোলন: জাফলংয়ে ৬১টি নৌকাসহ আটক ৩

সিলেট: সিলেটের গোয়াইনঘাটের জাফলং পিয়াইন নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকালে ৬১ নৌকাসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় অপর একটি বালুভর্তি নৌকার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত পিয়াইন নদীর বিভিন্ন স্থানে বালু উত্তোলন বন্ধে অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এ অভিযানে নেতৃত্ব দেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) সাইদুল ইসলাম, গোয়াইনঘাট থানা অফিসার ইনচার্জ (ওসি) রফিকুল পিপিএমসহ পুলিশ সদস্যরা।

গ্রেপ্তাররা হলেন- সিলেটের কোম্পানিগঞ্জের কলাবাড়ি লংপুরবস্তির আবেদ আলীর ছেলে মিন্নাত আলী (২৮), একই উপজেলার মধ্যরাজনগর গ্রামের ইন্তাজ আলীর ছেলে আব্দুল মুতলিব (২৫), সুনামগঞ্জের মধ্য নগর উপজেলার রামানিপুর গ্রামের জয় কুমার বিশ্বাসের ছেলে সুকেশ বিশ্বাস (৪২)।  

এ ঘটনায় গোয়াইনঘাট থানায় তহশিলদার শফিকুর রহমান বাদী হয়ে চারজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তৌহিদুল ইসলাম বলেন, জাফলং পিয়াইন নদীর বিভিন্ন স্থানে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইসিএ ভুক্ত এলাকায় দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন চলছিল। এসময় টাকফোর্সের অভিযানে ৬১ বালুবাহী নৌকা জব্দ করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের অভিযান অব্যাহত রয়েছে। যে কোনো মূল্যে সব ধরনের অবৈধ তৎপরতা বন্ধে প্রশাসন সবসময় জিরো টালারেন্স নীতি অবলম্বন করে আসছে।

বাংলাদেশ সময়: ০৭৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এনইউ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।