ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৃষ্টিতে ভিজে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
বৃষ্টিতে ভিজে বরিশালে শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল: ৯ দফা দাবি আদায়ে বরিশালে শিক্ষার্থীরা বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন।

বৃহস্পতিবার (০১ আগস্ট) সন্ধ্যার আগে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে এ কর্মসূচি পালন করেন তারা।

এর আগে বঙ্গবন্ধু উদ্যানে জড়ো হন বরিশালের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীরা। পরে সেখান থেকে বিনা বাধায় মিছিল সহকারে কেন্দ্রীয় শহীদ মিনারে এসেন বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তব্যের ফাঁকে ফাঁকে শিক্ষার্থীরা স্লোগান দেন।

এ সময় বক্তারা বলেন, কোটা সংস্কার আন্দোলন আমরা শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে চালিয়ে যাচ্ছিলাম। তখন রাষ্ট্রের ক্ষমতায় থাকা কিছু লোক আমাদের নানান ট্যাগ দিলেন। এরপর আমরা দেখেছি নানান জায়গাতে হামলা-মামলা হয়েছে। আর মামলায় চিরুনি অভিযানের নামে সাধারণ মানুষকে তুলে নেওয়া হচ্ছে।

বক্তারা আরও বলেন, এই বরিশালে বুধবার কীভাবে স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের পেটালো। যারা আমাদের কেনা বুলেট-লাঠি দিয়ে আমাদেরই পেটাচ্ছেন, আপনাদের হুঁশিয়ার করে দেই, আজ গুটিকয়েক শিক্ষার্থী এই বৃষ্টিভেজা সন্ধ্যায় এখানে দাঁড়িয়েছি। কিন্তু এই পঞ্চাশ থেকে পাচশত এবং পাঁচ লাখে পরিণত হতে সময় লাগবে না।

শিক্ষার্থীরা জানান, আজকের কর্মসূচি বিনাবাধায় করতে পারলেও আগামীতে কী হবে, তা তারা জানেন না। তবে গ্রেপ্তার হলেও আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।