ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৃষ্টি উপেক্ষা করে ফেনীতে গণমিছিল, ‘ভুয়া ভুয়া’ স্লোগান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
বৃষ্টি উপেক্ষা করে ফেনীতে গণমিছিল, ‘ভুয়া ভুয়া’ স্লোগান

ফেনী: বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থী-জনতার হত্যার প্রতিবাদ এবং নয় দফা দাবি বাস্তবায়নে সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০২ আগস্ট) জুমার নামাজের পর শহরের জহিরিয়া মসজিদের সামনে থেকে এ গণমিছিল শুরু হয়।

জানা যায়, ‘প্রার্থনা ও ছাত্র জনতার গণমিছিল’ কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর শহরের জহিরিয়া মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ইসলামপুর রোড হয়ে খেজুর চত্বরে এলে তারা সড়কে বসে অবস্থান নেন। এ সময় পুলিশকে উদ্দেশ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেন তারা। প্রায় ৩০ মিনিট সেখানে অবস্থান করে মোনাজাত হয়। পরে আবারও মিছিল নিয়ে শহীদ শহীদুল্লা কায়সার সড়কে যান শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা- ‘মুক্তিযুদ্ধের চেতনা, রাষ্ট্র করোর বাপের না’, ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই,’ ‘আমার ভাই কবরে, খুনি কেন বাইরে’, ‘কোটা না মেধা, মেধা মেধা’ স্লোগান দেন।  

এদিকে গণমিছিল ঘিরে শহরের জহিরিয়া মসজিদ, ইসলামপুর রোড ও ট্রাংক রোডে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।  

মো. সাইফুল আলম নামে আন্দোলনকারী এক শিক্ষার্থী বলেন, যৌক্তিক দাবির আন্দোলনে আমাদের ভাই-বোন ও সাধারণ মানুষের ওপর যে ন্যক্কারজনক হামলা চালিয়ে হত্যা করা হয়েছে, তার প্রতিবাদের ভাষা নেই। দ্রুত মিথ্যা মামলা প্রত্যাহার করে গ্রেপ্তারদের মুক্তি দিতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে।  

শুক্রবার মসজিদে মসজিদে জুমার নামাজের পর দোয়া-কবর জিয়ারত, নামাজ শেষে ছাত্র-জনতার গণমিছিল কর্মসূচির ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।  

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এসএইচডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।