ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৃষ্টি উপেক্ষা করে কুমিল্লার সড়কে শিক্ষার্থীদের মিছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
বৃষ্টি উপেক্ষা করে কুমিল্লার সড়কে শিক্ষার্থীদের মিছিল

কুমিল্লা: কোটা সংস্কার আন্দোলন ঘিরে চলমান কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় নিহতদের জন্য দোয়া ও নয় দফা দাবিতে গণমিছিল করেছে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা।  

শুক্রবার (২ আগস্ট) বৃষ্টি উপেক্ষা করে বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেয় কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজ, কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

পরে একটি নগরীর বিভিন্ন সড়ক উপসড়ক প্রদক্ষিণ করে।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে পূর্বঘোষিত কর্মসূচি ছিল কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে দোয়া ও গণমিছিল। এই কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লার টমছমব্রিজ ও ঝাউতলা ছাতা মসজিদ এলাকায় কর্মসূচি দেয় কুমিল্লার শিক্ষার্থীরা। অপরদিকে কর্মসূচি আটকাতে অবস্থান নেয় কুমিল্লা মহানগর আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।  

বিক্ষোভটি ঝাউতলা ও টমছমব্রিজের শিক্ষার্থীরা কান্দিরপাড় এলাকায় মিলিত হওয়ার কথা ছিল। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থানের খবরে স্থান বদল করে শিক্ষার্থীরা। তারা নগরীর রেসকোর্স এলাকায় শাসনগাছা রেলওয়ে ওভার পাসের সামনে অবস্থান নেয়।

কুমিল্লা কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) শীবেন বিশ্বাস বলেন, শিক্ষার্থীরা নগরীতে গণমিছিল করেছে। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।