ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকায় ফিরলেন তদন্ত কমিশনের সদস্যরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকায় ফিরলেন তদন্ত কমিশনের সদস্যরা

নীলফামারী: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদসহ কোটা সংস্কার আন্দোলনে ছাত্র-জনতা নিহত হওয়ার ঘটনায় করা গঠিত বিচার বিভাগীয় তদন্ত কমিশনের সদসরা রংপুরে যাওয়ার উদ্দেশে ঢাকা থেকে সৈয়দপুর পর্যন্ত এলেও শেষ পর্যন্ত গন্তব্যে যেতে পারেননি। তারা আবার সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকায় ফিরে গেছেন।

 

হাইকোর্ট বিভাগের বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের নেতৃত্বে গঠিত তদন্ত কমিশনের অন্য সদস্যরা হলেন- বিচারপতি কে এম জাহিদ সারওয়ার ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরী।  

অসহযোগ আন্দোলনের কারণে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর থেকেই আবার ঢাকায় ফিরে যেতে বাধ্য হয়েছেন তারা। রোববার (৪ আগস্ট) বিকেল ৩টার দিকে  প্রেসবিফ্রিং করে এ তথ্য জানিয়েছে তদন্ত কমিশন।

প্রেসবিফ্রিংয়ে বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান জানান,  তিনিসহ কমিশনের তিন সদস্য রোববার দুপুরে তদন্তের কাজে রংপুর যাওয়ার উদ্দেশ্যে তারা ঢাকা থেকে একটি ফ্লাইটে সৈয়দপুর বিমানবন্দরে আসেন। সৈয়দপুর থেকে সড়কপথে রংপুর যাওয়ার কথা ছিল। কিন্তু অসহযোগ আন্দোলনে নিরাপত্তার কথা বিবেচনা করে স্থানীয় প্রশাসন তাদের যেতে নিরুৎসাহিত করে। তাই তাদের সৈয়দপুর বিমানবন্দর থেকেই আবার বিমানে করে ঢাকায় ফিরে যেতে হচ্ছে। পরিস্থিতি স্বাভাবিক হলেই তারা তদন্তের জন্য রংপুরে আসবেন।

এর আগে বৃহস্পতিবার (১ আগস্ট) কমিশনের সভাপতি বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামান জানান, ১৮ জুলাই এক গেজেট এক সদস্য বিশিষ্ট কমিশন করা হয়েছিল। নতুন গেজেটে তিন সদস্যের কমিশন করা হয়েছে।  

সূচি অনুযায়ী সোমবার (৫ আগস্ট) সকাল ৯টা থেকে রংপুর সার্কিট হাউজে নিহত আবু সাঈদের বিষয়ে, ৬ তারিখ সাজ্জাদ হোসেন, মোসলেম উদ্দিন ও মানিক মিয়ার বিষয়ে, ৭ তারিখ মেরাজুল ইসলাম ও আব্দুল্লাহ আল তাহেরের বিষয়ে সাক্ষ্য নেওয়ার কথা রয়েছে তদন্ত কমিশনের।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।