ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক এমপি আব্দুল মমিন মণ্ডলের নামে ২ হত্যা মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
সাবেক এমপি আব্দুল মমিন মণ্ডলের
নামে ২ হত্যা মামলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের এনায়েতপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে দুই ছাত্র-জনতা নিহত হওয়ার ঘটনায় দুটি হত্যা মামলা করা হয়েছে। এসব মামলায় সাবেক এমপি আব্দুল মমিন মণ্ডলসহ জ্ঞাত-অজ্ঞাত প্রায় দেড় হাজার জনকে আসামি করা হয়েছে।

 

বুধবার (২১ আগস্ট) এনায়েতপুরের স্বেচ্ছাসেবক দল নেতা হযরত আলী বাদী হয়ে একটি এবং নিহত ইব্রাহিমের স্ত্রী শাহানা খাতুন বাদী হয়ে অপর মামলাটি দায়ের করেন।  

আসামিদের মধ্যে সাবেক এমপি আব্দুল মমিন মণ্ডল ছাড়াও চৌহালীর সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজ উদ্দিন, বেলকুচি উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম সরকার, বেলকুচি পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা, এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহমেদ মোস্তফা খান বাচ্চু, সাধারণ সম্পাদক আজগর আলী মাস্টারসহ একাধিক ইউপি চেয়ারম্যান এবং আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা রয়েছেন।  

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে কলেজছাত্র সিয়াম নিহত হওয়ার ঘটনায় হযরত আলী বাদী হয়ে ৮৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় পাঁচশ/সাতশজনকে আসামি করে মামলা করেছেন। অপরদিকে রুপনাই গ্রামের নিহত ইব্রাহিমের স্ত্রী শাহানা খাতুন বাদী হয়ে ৮৭ জনের নাম উল্লেখসহ পাঁচশ/সাতশজনকে জনকে আসামি করে মামলা করেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।