ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

পিরোজপুরে বিএনপির কার্যালয় ভাঙচুরের ঘটনায় ২৬১ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
পিরোজপুরে বিএনপির কার্যালয় ভাঙচুরের ঘটনায় ২৬১ জনের নামে মামলা

পিরোজপুর: পিরোজপুরে বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ২৬১ জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছে।  

জেলা বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর মামলায় ২২৭ জন এবং জেলার ভাণ্ডারিয়া উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের মামলায় পৌর মেয়রসহ ৩৪ জনকে আসামি করা হয়েছে।

 

গত শনিবার (২৪ আগস্ট) জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য   মো. এনামুল হক বাদী হয়ে পিরোজপুর সদর থানায় এ অভিযোগ দায়ের করেন।  

এর আগে গত ২০১৪ সালে ভাণ্ডারিয়া উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগে গত ২৩ আগস্ট একটি মামলা দায়ের করা হয়।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন বলেন, আওয়ামী লীগ গত সাড়ে ১৫ বছরের শাসনামলে অগণিত বার বিনা কারণে  বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। কিন্তু বিএনপির শাসনামলে আমরা সব সময় সহ অবস্থানে ছিলাম। জেলাব্যাপী বিএনপির নেতাকর্মীদের ওপর আওয়ামী লীগের এমন অত্যাচারের তদন্ত পূর্বক বিচার দাবি করছি।  

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি মো. আক্তারুজ্জামান ফুলু, জেলার ইন্দুরকানী উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জিয়াউল হাসান গাজী, সদর উপজেলা চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন, জেলা ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি মো. অনিরুজ্জামান অনিক, সাধারণ সম্পাদক মো. ইফতেখার মাহমুদ সজলসহ ৭৭ জনকে নামীয় এবং ১৫০ জনকে অজ্ঞাত করে মোট ২২৭ জনকে আসামি করা হয়েছে।

দায়ের হওয়া অভিযোগ সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন প্রতিহত করার জন্য গত ৪ আগস্ট সকাল ১০টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েক নেতাকে মারধর। এ সংবাদ ছাত্র জনতার মধ্যে ছড়িয়ে পড়লে শহরে চরম উত্তেজনা সৃষ্টি হয়। পরে আওয়ামী লীগ ও অংগদলের ওই সন্ত্রাসীরা শহরের আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়ে দুপুর সাড়ে ১২টার দিকে বোমা ও দেশীয় অস্ত্র নিয়ে শহরের পোস্ট অফিস সড়কের বিএনপির দলীয় কার্যালয়ে হামলা ও ভাঙচুর করে। এ সময় ওই অফিসে থাকা দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক এমপি ও বীর মুক্তিযোদ্ধা গাজী নুরুজ্জামান বাবুলের ছবি ভাঙচুর ও তাদের বিরুদ্ধে কটূক্তি করে।  

এ ছাড়া ওই অফিসে থাকা বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর ও লুট পাট করে।

এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম জানান, এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এদিকে জেলার ভাণ্ডারিয়া উপজেলা বিএনপির দলীয় কার্যালয় ভাঙচুরের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র ফাইজর রশিদ খসরু, উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আতিকুল ইসলাম উজ্জ্বল তালুকদারসহ ৩৪ জনকে নামীয় আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।