ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

তুমুল বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তিতে রাজধানীবাসী  

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
তুমুল বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তিতে রাজধানীবাসী  

ঢাকা: ভোর থেকে রাজধানীতে প্রায় দুই ঘণ্টা তুমুল বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে বিভিন্ন সড়কে পানি জমেছে।

তৈরি হয়েছে জলাবদ্ধতা। সড়কে এদিন অন্যান্য দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যা ছিল কম। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষজনকে। বাসস্ট্যান্ডে দীর্ঘ সময় অপেক্ষা করলেও বাসের দেখা মিলছে না। আবার অনেকক্ষণ পরপর বাস পাওয়া গেলেও ছিল প্রচুর ভিড়।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে রাজধানীর বনানী, এয়ারপোর্ট রোড, ঢাকা গেট ও তৎসংলগ্ন এলাকায় পানি জমতে দেখা যায়। এর ফলে যান চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হচ্ছে। ফলে নিকুঞ্জ-জোয়ারসাহারা-রেডিসন টু কাকলী এ সড়কে যানবাহন চলছে ধীরগতিতে। এছাড়া মিরপুর, ধানমন্ডি ২৭ এলাকায় পানি জমেছে। এদিন সড়কে গণপরিবহন ছিল কম। অফিসগামী ও সাধারণ মানুষকে ভিন্ন বাসস্ট্যান্ডে গণপরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা যায়।   

বাসের জন্য অপেক্ষমাণ আবু হেনা রনি বলেন, ভোর থেকে বৃষ্টি হচ্ছে। সেজন্য ধারণা করছিলাম যানজট তৈরি হতে পারে। তাই আগেভাগেই অফিসে যাওয়ার জন্য বের হয়েছি। সড়কে এসে দেখছি গণপরিবহন একেবারেই কম।  

বনানী সড়কে দীর্ঘ সময় অপেক্ষা করছিলেন চাকরিজীবী রোকসানা বেগম। তিনি বলেন, গাড়ি অনেকক্ষণ পরপর আসছে। কিন্তু নারীরা কেউ উঠতে পারছি না। কারণ সবগুলো আগে থেকেই যাত্রী ভরে আসছে।

এদিকে পানি জমার কারণে রাজধানীর বিভিন্ন সড়কে তৈরি হয়েছে তীব্র যানজট। বিশ্বরোড থেকে নতুন বাজারের দিকের সড়কে ও উল্টোদিকে প্রগতি সরণির সড়কেও তীব্র যানজট দেখা গেছে। দীর্ঘসময় অপেক্ষার পর লোকজনকে বাস থেকে নেমে হেঁটে যেতে দেখা গেছে। ইসিবি চত্বর থেকে কুর্মিটোলা পর্যন্ত সড়কেও রয়েছে যানজট। বনানী-কাকলী সড়কেও যানজট রয়েছে।

অন্যদিকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, ঢাকা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।