ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

নাটোরে আবর্জনা থেকে বিদেশি পিস্তল ও গুলিসহ ২ ম্যাগজিন উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
নাটোরে আবর্জনা থেকে বিদেশি পিস্তল ও গুলিসহ ২ ম্যাগজিন উদ্ধার

নাটোর: নাটোরের ঠিকাদার মো. আশফাকুল ইসলামের খোয়া যাওয়া একটি পিস্তল, দুইটি ম্যাগজিন ও ১১ রাউন্ড গুলি আবর্জনার স্তুপের ওপর থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ।

রোববার (০১ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টার সময় শহরের স্টেশনবাজার কারবালা মোড় থেকে এই পিস্তল, গুলি ও ম্যাগজিন উদ্ধার করা হয়।

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমানও বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন।

নাটোরের পুলিশ সুপার মো. মারুফাত হুসাইন বলেন, অস্ত্রটির মালিক নাটোর শহরের মৃত জহুরুল ইসলামের ছেলে বিশিষ্ট ব্যবসায়ী ও ঠিকাদার মো. আশফাকুল ইসলাম। তিনি ব্রাজিলে তৈরি ৭ দশমিক ৬ বোরের পিস্তলটি কেনার পর লাইসেন্স প্রাপ্ত হন। গত ১৪ আগস্ট এক মেইল বার্তায় সদর থানায় অভিযোগ করেন যে, তার একটি শর্টগান এবং গুলি-ম্যাগজিনসহ পিস্তল হারিয়ে গেছে। তারই আলোকে অস্ত্রগুলি উদ্ধারে পুলিশ অনুসন্ধানে নামেন। পরে রোববার রাত পৌনে ৯টার দিকে তার বাড়ির অদূরে কারবালা মোড় এলাকার একটি ময়লার স্তুপের ওপর পরিত্যক্ত অবস্থায় একটি পিস্তল, দুইটি ম্যাগজিন ও ১১ রাউন্ড গুলি পাওয়া যায়।

পুলিশ সুপার আরও বলেন, লাইসেন্স পর্যালোচনা করে দেখা গেছে তার কাছে ৫০ রাউন্ড গুলি মজুদ ছিল। কিন্তু ৫ আগস্ট তিনি সন্ত্রাসী কায়দায় অস্ত্রটি ব্যবহার করে জনতার ওপর গুলি চালিয়েছেন। এতে বেশ কয়েক জন আহত হয়েছেন বলে জানা গেছে। এরপর থেকে এসব অস্ত্রগুলি খোয়া যায় বলে থানাকে লিখিতভাবে জানান আশফাকুল ইসলাম।

ধারণা করা হচ্ছে, ঘটনার দিন কেউ এগুলো লুট করে নিয়ে গিয়েছিল। সরকার ৩ সেপ্টেম্বরের মধ্যে লুট হওয়া ও বেআইনি অস্ত্র জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন এবং আগামী ৪ সেপ্টেম্বর থেকে সারা দেশে অস্ত্র উদ্ধার অভিযান শুরু করবেন। এই অবস্থা জেনে হয়ত আজ এ স্থানে কে বা কারা এসব অস্ত্রগুলো রেখে গেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পুলিশ সুপার।

বাংলাদেশ সময়: ১১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।