ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নাজিপুরে অগ্নিসংযোগের ১০ বছর পর ১০০ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
নাজিপুরে অগ্নিসংযোগের ১০ বছর পর ১০০ জনের নামে মামলা

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরের অগ্নিসংযোগের ঘটনার ১০ বছর পর ১০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন খানসহ ৫১ জনকে নামীয় এবং ৫০ জনকে অজ্ঞাত করে থানায় ওই মামলাটি দায়ের করা হয়।

 

গত সোমবার (২ সেপ্টেম্বর) রাতে নাজিরপুর থানায় ওই মামলাটি দায়ের করেন ভুক্তভোগী উপজেলার সদর ইউনিয়নের কলাতলা গ্রামের মৃত ছিদ্দিক শেখের ছেলে মো. আনিচ শেখ।  

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- সদ্য বিলুপ্ত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, শাখারীকাঠী ইউপি চেয়ারম্যান খালিদ হোসেন সজল।  

দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, স্থানীয় রাজনীতির প্রতিহিংসার জেরে ২০১৪ সালের ৭ সেপ্টেম্বর রাত পৌনে ১টার দিকে ভুক্তভোগীর বসত ঘরে আগুন দেন অভিযুক্তরা। এ সময় নগদ টাকাসহ ৮ লাখ ৩৫ হাজার টাকার মালামাল লুট করে নেওয়াসহ ৫ লাখ টাকার মালামাল পুড়ে যায়। এ সময় ভুক্তভোগীরা মামলা করতে চাইলেও তখন আওয়ামী লীগ সরকারের প্রভাবে মামলা করতে পারেননি।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, বিষয়টি তদন্তপূর্বক আসামিদের গ্রেপ্তার করা হবে।  

এ ব্যাপারে জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক আলমগীর হোসেন বলেন, ভুক্তভোগীরা যাতে ন্যায় বিচার পায় সে জন্য তাদের সহযোগিতা করা হবে। কিন্তু এ বিচারের দাবিতে প্রতিহিংসার বশবর্তী হয়ে যাতে কোনো নিরাপরাধীরা হয়রানি না হন সে ব্যাপারে প্রশাসনের খেয়াল রাখতে হবে।  
উল্লেখ্য, ২০১৪ সালের ৩ অক্টোবর মাটি কাটার শ্রমিকদের সঙ্গে টাকার লেনদেনের ঘটনার জেরে ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইলিয়াস হোসেনকে পিটিয়ে হত্যা করা হয়। এর জের ধরে নিহত ইলিয়াসের আত্মীয় স্বজন ও তার সমর্থিতরা পরে স্থানীয় ছয়-সাতটি ঘরে অগ্নিসংযোগ ও লুটপাট করে।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪ 
এসআরএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।