ঢাকা, শনিবার, ২৩ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পদ্ধতিগতভাবে বন্যা কবলিতদের পুনর্বাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
পদ্ধতিগতভাবে বন্যা কবলিতদের পুনর্বাসন

হবিগঞ্জ: বন্যা কবলিত লোকজনকে পদ্ধতিগতভাবে পুনর্বাসন করা হবে বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক ই আজম।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে হবিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত খোয়াই নদীর বাঁধ পরিদর্শন শেষে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি এ কথা জানান।

উপদেষ্টা বলেন, কেন্দ্রীয়ভাবে কমিটি হয়েছে; একইভাবে জেলা-উপজেলা পর্যায়েও কমিটি হবে। জনগণকে যুক্ত করে পদ্ধতিগতভাবে বন্যা কবলিতদের পুনর্বাসন করা হবে। খোয়াই নদীর বাঁধ মেরামতেও স্থানীয়দের পরামর্শ নেওয়া হবে।

সম্প্রতি উজান থেকে নেমে আসা ঢলে হবিগঞ্জে খোয়াই নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়। এ পরিস্থিতিতে নদীর পানি হাওরে প্রবেশ করানোর জন্য শায়েস্তাগঞ্জ উপজেলার আলাপুরে নদীর বাঁধ কেটে দেওয়া হয়েছিল।

উপদেষ্টা ফারুক ই আজম শনিবার দুপুরে ক্ষতিগ্রস্ত বাঁধটি পরিদর্শন করেন। পরে জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে কথা বলে বাঁধ মেরামতে শিগগির প্রকল্প গ্রহণের নির্দেশ দেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সত্যিকারের মুক্তিযোদ্ধারা যাতে সম্মানিত হন অন্তর্বর্তী সরকার সেই ব্যবস্থা করবে। আমরা চাই, মুক্তিযুদ্ধের ইতিহাস স্মরণীয়-বরণীয় হয়ে থাকুক।

এ সময় হবিগঞ্জের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান, পুলিশ সুপার রেজাউল হক খান, পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) নির্বাহী প্রকৌশলী শামীম হাসনাইন মাহমুদ, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র ফরিদ আহমেদ অলিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উপদেষ্টা ফারুক ই আজম শনিবার বেলা ১১টায় হবিগঞ্জ সার্কিট হাউজে আসেন। পরে তিনি সড়কপথে মৌলভীবাজারের উদ্দেশ্যে রওনা হন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।