ঢাকা, রবিবার, ২৪ ভাদ্র ১৪৩১, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নওগাঁয় গৃহবধূকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচার দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৪
নওগাঁয় গৃহবধূকে পুড়িয়ে হত্যার ঘটনায় জড়িতদের বিচার দাবি

নওগাঁ: নওগাঁয় যৌতুকের দাবিতে স্বামীর দেওয়া আগুনে দগ্ধ হওয়ার আটদিন পর চিকিৎসাধীন অবস্থায় ফজিলাতুন নেছা নামে এক গৃহবধূর মৃত্যুর ঘটনার বিচার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  

রোববার (৮ সেপ্টেম্বর) দুপুরে শহরের মুক্তির মোড় শহীদ মিনারের সামনের সড়কে ছাত্র সমাজ ও এলাকাবাসীর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

 

এসময় বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, এলাকাবাসী ও নিহতের স্বজনরা মানববন্ধনে অংশ নেয়।

নিহত ফজিলাতুন নেছা নওগাঁ সরকারি মহিলা কলেজের সাবেক শিক্ষার্থী ও বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর সদস্য ছিলেন। মানববন্ধনে বিএনসিসির সদস্যরাও অংশ নেয়।

উল্লেখ্য, ৪ বছর আগে নওগাঁ সদর উপজেলার ভবানিপুর গ্রামের তারেক রহমানের ছেলে গোলাম রাব্বানীর সঙ্গে বিয়ে হয় ফজিলাতুন নেছার। সেসময় বিভিন্ন উপহার সামগ্রী দেওয়া হয়। কিন্তু তারপরও যৌতুকের জন্য ওই গৃহবধূকে নির্যাতন করা হতো। গত ২৭ আগস্ট যৌতুকের জন্য ঘরে আটকে ফজিলাতুন নেছার শরীরে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দেয় তার স্বামী গোলাম রাব্বানী। তাকে উদ্ধার করে ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আটদিন পর মারা যান ওই গৃহবধূ। এ ঘটনায় গৃহবধূর বাবা ফজলুর হোসেন বাদী হয়ে গোলাম রাব্বানীসহ তার পরিবারের ৪ সদস্যের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। মামলার পর স্বামী গোলাম রাব্বানীকে গ্রেপ্তার করা হলেও শ্বশুর, শাশুড়ি ও দেবরকে আটক করা হয়নি। দ্রুত আসামিদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।