ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশাল বিভাগের জেলা প্রশাসকদের বদলি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
বরিশাল বিভাগের জেলা প্রশাসকদের বদলি

বরিশাল: পুলিশ কর্মকর্তাদের পর এবার বরিশাল বিভাগ জুড়ে নতুন জেলা প্রশাসকদের পদায়ন করা হয়েছে। মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েব সাইটে প্রকাশিত পৃথক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মাদ ইব্রাহীম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে বিভাগের ৬ জেলার মধ্যে ঝালকাঠির জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব আশরাফুর রহমান, পিরোজপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আশরাফুল আলম খান, পটুয়াখালীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নিরীক্ষা কর্মকর্তা (উপসচিব) আবু হাসনাত মোহাম্মদ আরেফীন, ভোলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মো. আজাদ জাহান, বরগুনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ শফিউল আলম এবং বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ দেলোয়ার হোসেনকে বদলি করা হয়েছে।

অপরদিকে সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ মামুন শিবলী স্বাক্ষরিত অপর প্রজ্ঞাপনে ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুমকে ঢাকার সাভারের বিপিএটিসির পরিচালক, পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমানকে বস্ত্র অধিদপ্তরের পরিচালক, পটুয়াখালীর জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলমকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সচিব, বরগুনার জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলামকে ঢাকার সাভারের বিপিএটিসির পরিচালক, ভোলার জেলা প্রশাসক আরিফুজ্জামানকে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার শীর্ষক প্রকল্পের উপ প্রকল্প পরিচালক এবং বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলামকে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে ৯ সেপ্টেম্বর বরিশাল সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা উপসচিব মো. ইসরাইল হোসেনকে মৌলভীবাজার জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে বদলি করা হয়।

এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ৩ সেপ্টেম্বর বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার পদে আমিনুল ইসলামকে পদায়ন করা হয়। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার দায়িত্বপালন কালে সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত হন। আর বরিশাল রেঞ্জ ডিআইজি (উপপুলিশ মহাপরিদর্শক) পদে মো. মঞ্জুর মোর্শেদ আলমকে পদায়ন করা হয়। সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত এই কর্মকর্তা সিলেট রেঞ্জ ডিআইজির কার্যালয়ে সংযুক্ত ছিলেন। এর আগে গত ২১ আগস্ট এক প্রজ্ঞাপনে বরিশাল রেঞ্জ ডিআইজি মো. ইলিয়াস শরীফকে ঢাকার অ্যান্টি টেররিজম ইউনিটে এবং মেট্রোপলিটনের পুলিশ কমিশনার জিহাদুল কবিরকে ঢাকায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে বদলি করা হয়।

এছাড়া গত ৩ সেপ্টেম্বর ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা জেলায় নতুন পুলিশ সুপার পদায়ন করা হয়।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad