ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অবৈধভাবে ভারতে প্রবেশের সময় দালালসহ আটক ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
অবৈধভাবে ভারতে প্রবেশের সময় দালালসহ আটক ৬

লালমনিরহাট: লালমনিরহাটের দহগ্রাম সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় দালালসহ ছয়জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)।

শুক্রবার (৪ অক্টোবর) রাতে আটকদের নামে মামলা দিয়ে পাটগ্রাম থানায় সোপর্দ করেছে বিজিবি।

 

এর আগে ওই দিন বিকেলে পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের আঙ্গোরপোতার সীমান্তের মেইন পিলার ডিএমপি ১০/৫ এস এর গোল্লারটারী এলাকা থেকে তাদের আটক করা হয়।  

আটকরা হলেন- সিরাজগঞ্জ সদরের মৃত রতন ঘোষের ছেলে শ্রী মানিক ঘোষ (৩৭), মানিক ঘোষের স্ত্রী পূজা সাহা (৩০),  মেয়ে নমতা ঘোষ (১২) ও পূজাতা ঘোষ (৩) এবং একই এলাকার বাদল চন্দ্রের স্ত্রী কণিকা ঘোষ (৫০) এবং পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের পাঙ্গেরটারী এলাকার রহিদুল ইসলামের ছেলে স্থানীয় পাচারকারী দালাল বেলাল হোসেন(২৫)।  

পুলিশ, বিজিবি ও সীমান্তবাসী জানায়, শুক্রবার দুপুরে দহগ্রাম ইউনিয়নের আঙ্গোরপোতার সীমান্তের মেইন পিলার ডিএমপি ১০/৫ এস এর গোল্লারটারী এলাকায় অবস্থান নিয়ে দালাল বেলালের মাধ্যমে ভারতে অবৈধ অনুপ্রবেশ করবে। এমন একটি গোপন সংবাদে রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়নের অধিনে পানবাড়ি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে তাদের পাঁচজনকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্যমতে মানব পাচারকারী চক্রের মূলহোতা দালাল বেলাল হোসেনকেও আটক করে বিজিবি।  

এ ঘটনায় শুক্রবার রাতে পাটগ্রাম থানায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করে বিজিবি সদস্যরা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অবৈধ পথে ভারতে পাড়ি জমানোর জন্য সীমান্তে এসেছেন বলে বিজিবির কাছে স্বীকার করেছেন তারা।  

বিজিবি রংপুর-৫১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম আলদীন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাচাররোধে সীমান্তে বিজিবির অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।