ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আড়াইহাজারে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র-গুলি উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
আড়াইহাজারে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র-গুলি উদ্ধার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে সেনাবাহিনীর টহল টিম ডাকাত দলকে ধাওয়া করে থানা থেকে লুণ্ঠিত একটি পিস্তল, একটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি এবং গাঁজা ও ড্যান্ডি উদ্ধার করেছে।

রোববার (৬ অক্টোবর) দিনগত রাতে গোপালদী পৌরসভার জালাকান্দি এলাকায় অভিযান চালিয়ে এসব গোলাবারুদ ও মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনায়েত হোসেন জানান, স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ভুলতা বিশনন্দী আঞ্চলিক মহাসড়কের উপজেলার জালাকান্দি কবরস্থান এলাকাটি সংঘবদ্ধ ডাকাতদল ডাকাতির জন্য ব্যবহৃত করে থাকে। ডাকাতদল বাঞ্ছারামপুরগামী বিশেষ করে ওই এলাকার প্রবাসী যাত্রীদের টার্গেট করে থাকেন। গত কয়েক মাসে একাধিক ডাকাতি ও অপরাধমূলক কার্যকলাপের জন্য জালাকান্দি কবরস্থান এলাকাটি হট স্পট হিসেবে ব্যবহার করে সংঘবদ্ধ ডাকাত দল অপরাধ কার্যক্রম চালিয়ে যাচ্ছে এমন তথ্যে ভিত্তিতে রোববার রাতে জালাকান্দি কবরস্থানের এলাকায় সেনাবাহিনীর ৪৫ এমএলআরএস রেজিমেন্ট আর্টিলারি একটি চেকপোস্ট স্থাপন করেছে। এছাড়াও নিরাপত্তা অভিযানের অংশ হিসেবে সেনাবাহিনী বিশেষ টিমটি আঞ্চলিক মহাসড়ক ও আশেপাশের এলাকায় ব্যাপক অনুসন্ধান পরিচালনা করে। অনুসন্ধান কার্যক্রম পরিচালনার সময় একটি পরিত্যক্ত বাড়ির মধ্য দিয়ে কয়েকজন অপরাধীকে পালিয়ে যেতে দেখে সেনাবাহিনীর টিমের সন্দেহ সৃষ্টি করে। দ্রুত পদক্ষেপ নিয়ে টহল টিমটি ওই বাড়িতে অনুসন্ধান শুরু করে এবং ডাকাত দলকে ধাওয়া করে একটি পিস্তল, একটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি এবং সম্প্রতি ব্যবহৃত কিছু মাদকদ্রব্যসহ (গাঁজা ও ড্যান্ডি) যানবাহন থামাতে ও ডাকাতির জন্য ব্যবহৃত ফাঁদ এবং লাঠি উদ্ধার করা হয়। এ সময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।