ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইলিশ পাচারের চেষ্টা, সোনামসজিদে মাছ-ট্রাকসহ ভারতীয় আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
ইলিশ পাচারের চেষ্টা, সোনামসজিদে মাছ-ট্রাকসহ ভারতীয় আটক  জব্দ ইলিশ, ট্রাক , ভারতীয় চালক

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ইলিশ পাচারের চেষ্টাকালে ভারতীয় ট্রাকসহ চালককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় ১৭ কেজি ৬০০ গ্রাম ইলিশ জব্দ করা হয়।

সোমবার সকালে (৭ অক্টোবর) সোনামসজিদ স্থলবন্দরে ভারতীয় পণ্য খালাসের পর ফিরে যাওয়ার সময় ট্রাক থেকে জিরো পয়েন্টে মাছগুলো জব্দ করা হয়।

আটক ব্যক্তি ভারতের মালদা জেলার কাঞ্চান্টার টিয়াকাঠি গ্রামের রনজিৎ মণ্ডলের ছেলে অলক মন্ডণ্ড (২২)।

৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম কিবরিয়া এর সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা সূত্রে জানা যায় সোমবার ভারতীয় কোনো ট্রাকে করে সোনামসজিদ জিরো পয়েন্ট দিয়ে ইলিশ পাচার হতে পারে। এ খবরের পরিপ্রেক্ষিতে সোনামসজিদ সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যরা ভারতে গমনকৃত খালি ট্রাকগুলোতে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে। একপর্যায়ে সোমবার সকাল পৌনে ১০টার দিকে ভারতীয় একটি খালি ট্রাক বাংলাদেশের সোনামসজিদ বন্দর থেকে ভারতে প্রবেশের সময় তল্লাশি করলে একটি বক্সের ভেতর থেকে ১৭.৬০০ কেজি ইলিশ পাওয়া যায়।

তিনি আরও জানান, অবৈধভাবে ইলিশ মাছ ভারতে চোরাচালানের দায়ে ভারতীয় ট্রাকচালক অলক মণ্ডলকে আটক করা হয়। পরে আটক ব্যক্তি, ইলিশ মাছ এবং ট্রাকটি শিবগঞ্জ থানায় মামলা দায়েরের মাধ্যমে হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।