ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সোনারগাঁয়ে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, আহত অর্ধশতাধিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
সোনারগাঁয়ে বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, আহত অর্ধশতাধিক

নারায়ণগঞ্জ: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের পিরোজপুর ইউনিয়নের আগমন সিএনজি স্টেশনের পাশে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন।

সোমবার (৭ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের একটি দল স্থানীদের সহযোগিতায় আহতদের উদ্ধার করে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, স্থানীয় ক্লিনিকসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

বাসটি খাদে পড়ে যাওয়ার পর মহাসড়কের ঢাকাগামী লেনে যানজটের সৃষ্টি হয়। পরে হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ শুরু করে।

প্রত্যক্ষদর্শী ও যাত্রীরা জানান, সন্ধ্যা ৬টার দিকে ৬০জন যাত্রী নিয়ে তিশা এন্টারপ্রাইজের একটি বাস কুমিল্লা থেকে ঢাকায় যাচ্ছিল। পথে সন্ধ্যা ৭টার দিকে বাসটি মহাসড়কের সোনারগাঁয়ের পিরোজপুর এলাকায় পৌঁছানোর পর নিয়ন্ত্রণ হারিয়ে পাশে খাদে পড়ে যায়। এতে অর্ধশতাধিক যাত্রী আহত হন। আহতদের বাসের জানালা ভেঙে উদ্ধার করা হয়।  
 
ওই বাসের যাত্রী ফজলুল হক মোল্লা বলেন, তিনি গৌরীপুর বাজারের কাপড় ব্যবসায়ী। জরুরি কাজে তিনি ঢাকা যাচ্ছিলেন। সন্ধ্যার দিকে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পার্শ্ববর্তী খাদে পড়ে যায়। বাসের যাত্রীদের সবাই কম-বেশি আহত হয়েছেন। কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সোনারগাঁ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার সুজন কুমার হালদার জানান, বাসটি খাদে পড়ে যাওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় যাত্রীদের উদ্ধার করা হয়েছে। শিশুসহ বাসে থাকা যাত্রীরা আহত হয়েছেন। গুরুতর আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার পরিদর্শক সৌরভ হোসেন জানান, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। মহাসড়কে যানজট নিরসনে কাজ চলছে।

বাংলাদেশ সময়: ০১৪১ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৪
এমআরপি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।