ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘দেশ শাসন করতে আসিনি, যারা শাসন করবে তাদের পথ করে দিতে এসেছি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
‘দেশ শাসন করতে আসিনি, যারা শাসন করবে তাদের পথ করে দিতে এসেছি’

নারায়ণগঞ্জ: ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, নির্বাচন দিয়ে দায়িত্ব থেকে নেমে যাওয়াটাই আমাদের সবচেয়ে বড় অর্জন। এর বাইরে যদি কিছু হয়ে যায়, জাতি অন্ধকারে নিমজ্জিত হয়ে যাবে।

আমাদের প্রধান উপদেষ্টাকে আপনারা চেনেন, সারা পৃথিবীতে তার পরিচয় আছে। বেশিদিন লাগবে না, আমরা অর্থনৈতিকভাবে সচ্ছল হয়ে যাবো। আমরা দেশ শাসন করতে আসিনি। যারা শাসন করতে আসবে তাদের পথ করে দিতে এসেছি। আমরা পদ ধরে রাখবো না।

শুক্রবার (১১ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের দেওভোগ মাদরাসায় আন্তর্জাতিক ইসলামী মহা সম্মেলনে অংশ নিয়ে একথা বলেন তিনি।

তিনি বলেন, মনে রাখবেন চরিত্রহীন কোনো মানুষের দ্বারা জাতির কোনো কল্যাণ হয় না। আমিও সরকারি কওমি মাদরাসায় পড়েছি পড়িয়েছি। বিশ্ববিদ্যালয় ও কলেজেও পড়িয়েছি আমি। কেউ যদি বেয়াদবি করে তাহলে তা ভয়াবহ অপরাধ। ওস্তাদ দুর্বল হতে পারে কিন্তু অতিরিক্ত মেধার কারণে ওস্তাদের সঙ্গে বেয়াদবি করলে এলেম নষ্ট হয়ে যাবে।

আমি যে ধর্ম উপদেষ্টা, এটা আল্লাহর দান। আমি তদবির করিনি। সকালে ঘুম থেকে উঠে শুনি আমি উপদেষ্টা। এগুলো আল্লাহর তরফ থেকে দান। আমি আমার সর্বোচ্চটা দিয়ে পরিশ্রম করে যাচ্ছি।

আমি যেন আমার হাজিদের খেদমত করতে পারি সে চেষ্টা করছি। আমার অধীনে থাকা সব মডেল মসজিদ ও প্রতিষ্ঠানগুলোর জন্য আমি কাজ করে যাচ্ছি। আমি আপনাদের দোয়া চাই। আমি মানুষ, আপনারা আমাকে পরামর্শ দেবেন। আমার ভুলত্রুটি হলে আমাকে ধরিয়ে দেবেন, ফেসবুকে লেখেন কেন। ফেসবুকে সমাধান হয় না। ফেসবুকে লিখে আমাকে অপমান করতে চান, আমারও বিশাল সাইবার টিম আছে। আপনাকে অপমান করতে তারা দাঁড়িয়ে যাবে। কোনো বেয়াদবকে একবিন্দু ছাড় দেব না।

আমাকে ব্যর্থ করতে চাইলে তুমি ব্যর্থ হয়ে যাবে। সরকারের উপদেষ্টাদের দোষ ত্রুটি থাকতে পারে। তুমি এসলাহ্ করবে। ফেসবুকে যে ট্রল করো এগুলো শয়তানি। আমরা রাষ্ট্র পরিচালনা করতে ফেসবুকের মুখাপেক্ষী নই। আমরা মাঠের মানুষ, দায়িত্ব শেষে আবারও মাঠে থাকবো।

তিনি আরও বলেন, আরও বড় বিপদ আপনাদের জন্য অপেক্ষা করছে। আমরা আগ্নেয়গিরির ওপর বসে আছি। না জেনে বুকের ওপর ছুরি মারছেন আপনারা। আমরা নাক কান খোলা রেখেছি। অনেক কাজ আমাদের করতে হয়। আমি শুধু মুসলমানদের মন্ত্রী নই। আমি তো হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, নৃগোষ্ঠী সবার মন্ত্রী।

বাংলাদেশ সময়: ২২৪৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।