ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সমতল-পাহাড়ে আমরা সবাই একসঙ্গে মিলেমিশে থাকব: সুপ্রদীপ চাকমা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
সমতল-পাহাড়ে আমরা সবাই একসঙ্গে মিলেমিশে থাকব: সুপ্রদীপ চাকমা

ঢাকা: অন্তর্বর্তী সরকারের পার্বত্য চট্রগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, এদেশের সমতল-পাহাড়ের মানুষ একসঙ্গে থাকছি, আর আজীবন একসঙ্গে বসবাস করবো।

শনিবার(১২ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় জগন্নাথ হলের শারদীয় দুর্গাপূজার পূজামণ্ডপ পরিদর্শনকালে উপদেষ্টা এ সব কথা বলেন।

উপদেষ্টা সুপ্রদীপ চাকমা স্মৃতিচারণ করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনাকালে এই জগন্নাথ হলে আমি পাঁচ বছরের বেশি সময় ছিলাম। জগন্নাথ হল আমার প্রাণের জায়গা। এই জায়গাটায় থাকতে পারার কারণেই আমি মনে করি আজ আমার এ পর্যন্ত আসাটা সম্ভব হয়েছে।

উপদেষ্টা বলেন, এই দেশ এমন একটি দেশ, এখানে সাম্য, মৈত্রী, সৌহার্দ্য, বন্ধুত্ব এর সবকিছুই আছে। শুধু প্রয়োজন আমাদের তা লালন করা ও মেনে চলা। আমাদের সবার উচিত সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধনে একসঙ্গে মিলেমিশে থাকা। পাহাড় তো আমাদের সবার। এর রক্ষণাবেক্ষণ ও লালনসহ প্রত্যেকে আমরা প্রত্যেকের অধিকার রক্ষা করব।

এ সময় বিএনপি নেতা রুহুল কবির রিজভীসহ বিএনপির নেতাকর্মী ও পূজাভক্তকূল ও সূধিজনরা উপস্থিত ছিলেন। এর আগে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা সিদ্ধেশ্বরী কালী মন্দির ও রমনা কালী মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৪
এসকে/এমএম  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।