ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রতিদিন এক ঘণ্টার কর্মবিরতি…

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
প্রতিদিন এক ঘণ্টার কর্মবিরতি…

ঢাকা: বেতনস্কেল ও চাকরির বৈষম্য নিরসনের দাবিতে প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক ও ২৬টি ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসের কর্মকর্তারা রোববার (২৭ ডিসেম্বর) থেকে প্রতিদিন এক ঘণ্টার কর্মবিরতি পালন করবে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি।

৩০ ডিসেম্বর পর্যন্ত চলবে এ কর্মসূচি।

কর্মসূচিতে প্রতিদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে।

শনিবার (২৬ ডিসেম্বর) আন্দোলনকারীদের মোর্চা প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির স্টিয়ারিং কমিটির সদস্য স. ম. গোলাম কিবরিয়া জানান, এক ঘণ্টা সকল প্রকার দাপ্তরিক কাজ থেকে বিরত থাকবেন কর্মকর্তারা। এরপরও দাবি মানা না হলে লাগাতার কর্মসূচি দেওয়া হবে।

তবে নির্বাচনে দায়িত্বপলনকারী কর্মকর্তারা এ কর্মসূচির বাইরে থাকবে।

বেতনস্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল, সরকারি প্রথম শ্রেণির চাকরিতে যোগদানের ক্ষেত্রে ক্যাডার নন-ক্যাডার বৈষম্যের সিদ্ধান্ত বাতিল, ইউএনওকে কর্তৃত্ব প্রদানমূলক মন্ত্রিপরিষদ বিভাগের অফিস স্মারক বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন এবং সকল ক্যাডার ও সার্ভিসে পদোন্নতির সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে সুপারিরিউমারারি পদ সৃজন, নিজস্ব ক্যাডার ও ফাংশনাল সার্ভিস বহির্ভূত সকল ধরণের প্রেষণ বাতিল এবং কৃত্য পেশাভিত্তিক প্রশাসন গড়ে তোলার জোর দাবি জানানো হবে এ কর্মসূচিতে।

গত ২০ ডিসেম্বর থেকে আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত কালো ব্যাজ ধারণ কর্মসূচিও পালন করছে তারা। ২৩ ডিসেম্বর সারাদেশে মানববন্ধন এবং ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেছে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এমআইএইচ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।