ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিএসডব্লিউএস’র ফেলোশিপ পেলেন বাংলানিউজের শারমীনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
বিএসডব্লিউএস’র ফেলোশিপ পেলেন বাংলানিউজের শারমীনা ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সমাজের নানা বৈষম্যের মধ্যে বেড়ে ওঠা হিজড়া জনগোষ্ঠিকে নিয়ে কাজ করার জন্য ১০ সাংবাদিককে মিডিয়া ফেলোশিপ পুরস্কার-২০১৫ দিয়েছে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বিএসডব্লিউএস)।
 
রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ডেইলি স্টার ভবনে বিএসডব্লিউএস আয়োজিত অনুষ্ঠানে এ ফেলোশিপ পুরস্কার দেওয়া হয়।


 
ফেলোশিপ পুরস্কার পেয়েছেন বিটিভির শফিউল্লাহ সুমন, সিনিয়র সাংবাদিক শাকিল বিন মুশতাক, আলোকিত বাংলাদেশের মিজানুর রহমান, যমুনা টিভির মাহফুজ মিশু, ইত্তেফাকের ওমর ফারুক, বাংলানিউজের লাইফস্টাইল এডিটর শারমীনা ইসলাম, দ্য রিপোর্টের রানা হানিফ, এটিএন বাংলার শেখর দিপু, ইন্ডিপেন্ডেন্ট টিভি’র বগুড়া প্রতিনিধি সুমনা হেন ব্রম।
 
অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার, সার্টিফিকেট, ক্রেস্ট ও নগদ অর্থের চেক তুলে দেওয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

অনুষ্ঠানে ফেলোশিপপ্রাপ্ত সাংবাদিকদের উদ্দেশে বাংলাদেশে নিযুক্ত সুইডেন অ্যাম্বাসেডর জোহান ফায়সেল বলেন, স্টোরি লিখতে হলে তাদের (হিজড়া) কাছ যেতে হবে। তাদের কথা শুনে লুকানো কষ্ট ও জীবনের গল্প তুলে আনতে হবে।
 
বিএসডব্লিউএস’র চেয়ারম্যান আনিসুল ইসলাম হিরু বলেন, আমরা ১৯৯৬ সাল থেকে কাজ করছি। এ কাজ চলতে থাকবে। শুধু হিজড়াদের সেক্সুয়াল জায়গাটা নয়, এই সংখ্যালঘুদের মানবাধিকার রক্ষার জন্য সচেতনতা বাড়াতে হবে।
 
বিএসডব্লিউএস’র নির্বাহী পরিচালক সালেহ আহমেদ বলেন, এ পথচলা যেন বন্ধ না হয়। যারা ফেলোশিপ পাচ্ছেন, তারা যেন অন্যান্য যৌন সংখ্যালঘুদের জন্য কাজ করেন। এবং তাদের জীবনযাত্রা তুলে ধরেন।

ফেলোশিপ গ্রহণ করে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বাংলানিউজের লাইফ স্টাইল এডিটর শারমীনা ইসলাম বলেন, এই ফেলোশিপের মাধ্যমে বন্ধুর সঙ্গে পথচলা শুরু হলো। এই পথচলা অব্যাহত থাকবে।
 
তৃতীয় লিঙ্গের উপর বাংলানিউজে ধারাবাহিকভাবে কয়েকটি প্রতিবেদন করেছেন শারমীনা ইসলাম।
 
অনুষ্ঠানে তৃতীয় লিঙ্গের অনন্যা বণিক নৃত্য পরিবেশন করেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এমআইকে/এসইউজে/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।