ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘কক্সবাজারে প্রতিবছরই হবে মেগা বীচ কার্নিভাল’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
‘কক্সবাজারে প্রতিবছরই হবে মেগা বীচ কার্নিভাল’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কক্সবাজার: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, প্রতিবছরই কক্সবাজার সমুদ্রসৈকতে মেগা বীচ কার্নিভাল আয়োজন করা হবে। নিরাপত্তার স্বার্থে এবারের আয়োজন ছোট করা হলেও আগামীর কার্নিভালগুলো আরও সমৃদ্ধ করা হবে।



বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে কক্সবাজারের হোটেল শৈবালে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৫ সালের ৩১ ডিসেম্বর থেকে শুরু হওয়া মেগা বীচ কার্নিভালের আয়োজনে কক্সবাজারের সব সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, কক্সবাজার পৌরসভা, ব্যবসায়ী ট্যুরস অপারেটর ও সর্বস্তরের জনসাধারণ সহযোগিতা করেছেন।   এজন্য সরকারের পক্ষ থেকে সবাইকে সাধুবাদ জানান তিনি।

লিখিত বক্তব্যে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের লক্ষ্য ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করা  এবং ২০৪১ সালের একটি উন্নত দেশে রূপান্তর করা।   এজন্য সরকার নিরলস কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন এবারের মেগা বীচ কার্নিভালে লাখো দেশি পর্যটক অংশ নেবে।   এবারের আয়োজন ভবিষ্যতের কার্নিভালে বিদেশিদের আকৃষ্ট করতে কাজ করবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. খোরশেদ আলম, অতিরিক্ত সচিব আকাতারুজামান খান কবির, বাংলাদেশ পর্যটন করপোরেশন বোর্ডের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৫
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।