ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নতুন বছরে শান্তি ও সমৃদ্ধি কামনা প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
নতুন বছরে শান্তি ও সমৃদ্ধি কামনা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: দেশ ও বিশ্ববাসীকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে পুরাতন বছরের জঞ্জাল মুছে নতুন বছর যেন সবার জীবনে সুখ-শান্তি-সমৃদ্ধি বয়ে আনে সেই কামনাও করেছেন তিনি।


 
ইংরেজি নববর্ষ ২০১৬ উপলক্ষে বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাতে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক শুভেচ্ছা বাণীতে তিনি এ কামনা করেন।
 
প্রধানমন্ত্রী বলেন, নতুনের আহ্বানে পুরাতন বছরের সব জঞ্জাল ধুয়ে-মুছে যাক। নতুন বছর আমাদের সবার জীবনে অনাবিল সুখ, সমৃদ্ধি ও শান্তি বয়ে আনুক।
 
সবার সম্মিলিত প্রচেষ্টায় স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আসুন মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বপ্নের সোনার বাংলা’ প্রতিষ্ঠা করি।
 
বাণীতে প্রধানমন্ত্রী যুদ্ধাপরাধীদের বিচার, ২১ আগস্ট গ্রেনেড হামলা, বিএনপি-জামায়াতের আন্দোলন ও তাদের সহিংসতার কথাও বলেন। একইসঙ্গে তিনি আওয়ামী লীগ সরকারের উন্নয়ন-অগ্রগতিমূলক কর্মকাণ্ডের কথাও তুলে ধরেন।
 
বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এমইউএম/এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।