ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নতুন বছরে আমা‌দের ব্যাপক চ্যা‌লেঞ্জ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
নতুন বছরে আমা‌দের ব্যাপক চ্যা‌লেঞ্জ

ঢাকা: নতুন বছরে ব্যাপক চ্যা‌লেঞ্জ র‌য়ে‌ছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। তি‌নি ব‌লেছেন, নতুন বছর আমা‌দের জন্য ব্যাপক একটি চ্যা‌লেঞ্জ।

সোমবার (০১ জানুয়া‌রি) দুপু‌রে স্থানীয় সরকার বিভা‌গের সভাক‌ক্ষে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের স‌ঙ্গে নতুন বছ‌রের শু‌ভেচ্ছা বি‌নিময়কা‌লে মন্ত্রী এ মন্তব্য ক‌রেন।  

মন্ত্রী ব‌লেন, এ বছর ব্যাপক কর্মযজ্ঞের বছর।

বিগত বছ‌রে আমা‌দের মন্ত্রণাল‌য়ের সাফল্য ৯৭ শতাংশ। আমা‌দের কাজে ভুলত্রুটি থাক‌তে পা‌রে, ত‌বে সেটা ব্যাপক আকা‌রে নয়।

এসময় তিনি ব‌লেন, আমা‌দের প্রধানমন্ত্রী দিনক্ষণ ঠিক ক‌রে উন্নয়ন কাজ কর‌ছেন। প্রধানমন্ত্রী নির্ধারণ ক‌রে‌ছেন ২০২১ সা‌লের ম‌ধ্যে মধ্য আ‌য়ের দে‌শে উ‌ন্নীত হ‌বে বাংলা‌দেশ। আমি মনে করি, নতুন বছর পেরোনোর আ‌গেই আমরা মধ্যম আ‌য়ের দে‌শে উন্নীত হ‌বো।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাফল্য তু‌লে ধ‌রে মন্ত্রী ব‌লেন, পাশ্ববর্তী দেশ ভার‌তে এখ‌নো ৪৬ শতাংশ মানুষ উন্মুক্তস্থা‌নে মলমূত্র ত্যাগ ক‌রেন। কিন্তু আমা‌দের ১৭ কোটি মানু‌ষের দে‌শে ১ শতাং‌শের নি‌চে মানুষ উন্মুক্ত স্থা‌নে মলমূত্র ত্যাগ ক‌রেন। কা‌জেই স্যা‌নি‌টেশন খা‌তে ব্যাপক উন্নতি ঘ‌টে‌ছে।

তি‌নি ব‌লেন, স্থানীয় সরকার মন্ত্রণাল‌য়ের অধী‌নে ৩ লাখ ২০ হাজার কি‌লো‌মিটার রাস্তার কাজ হয়েছে। আমা‌দের রাস্তাঘাটের উন্নয়ন গ্রাম পর্যা‌য়ে চ‌লে গে‌ছে।

বাংলা‌দেশ সময়: ১৩৪০ ঘণ্টা, জানুয়া‌রি ০১, ২০১৮
এসএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।