ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দারাজ ও আইএইচএফ’র নতুন শিক্ষা প্রকল্প

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
দারাজ ও আইএইচএফ’র নতুন শিক্ষা প্রকল্প

ঢাকা: সম্প্রতি সুবিধা বঞ্চিত শিশুদের জন্য দেশের সেরা ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজ ‘আমার দারাজ আলোক’ নামে একটি নতুন শিক্ষা প্রকল্প শুরু করেছে।

প্রকল্পটি বাস্তবায়নের লক্ষ্যে আমার দারাজ বিভিন্ন এনজিওর সঙ্গে কাজ করছে, যারা শিক্ষণ, অক্ষমতায় আক্রান্ত শিশুদের বিনামূল্যে শিক্ষা দিয়ে থাকে।

ইতোমধ্যে দারাজ বাংলাদেশ স্থানীয় এনজিও ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের (আইএইচএফ) তত্ত্বাবধানে এ কর্মসূচি শুরু করেছে।

‘আমার দারাজ’ বছরব্যাপী প্রকল্প হিসেবে ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের মাধ্যমে এডিডি, এডিএইচডি এবং ডিসলেক্সিয়ায় আক্রান্ত শিশুদের জন্য অর্থায়ন করবে, যা তাদের মৌলিক প্রয়োজনীয়তার পাশাপাশি শিক্ষকের বেতন এবং স্বাস্থ্যকর খাবারসহ স্কুলের সব প্রয়োজনীয় সুযোগ-সুবিধা নিশ্চিত করবে।  

এরআগে, দারাজ বাংলাদেশ লিমিটেডের বনানী সদর দপ্তরে ‘আমার দারাজ আলোক’ ও ‘আইএইচএফ’মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠানে দারাজের পক্ষে উপস্থিত ছিলেন- সৈয়দ মোস্তাহিদল হক (ম্যানেজিং ডিরেক্টর), সৈয়দ আহমেদ আবরার হাসনাইন (হেড অফ মার্কেটিং), তাঞ্জিলা রহমান (হেড অব সাস্টেনিবিলিটি ডেভেলপমেন্ট অ্যান্ড সিএসআর) এবং নুঝাত সেবা (এক্সিকিউটিভ, সাস্টেনিবিলিটি ডেভেলপমেন্ট অ্যান্ড সিএসআর)।  

ইটস হিউম্যানিটি ফাউন্ডেশনের পক্ষে থেকে ছিলেন মোহাম্মাদ আদনান হোসেন (ফাউন্ডার অ্যান্ড চেয়ারম্যান) এবং ফাতেমা তুজ জোহরা (এক্সিকিউটিভ ডিরেক্টর)।

এছাড়া প্রকল্পটি বাস্তবায়নে সঙ্গে রয়েছে আকিজ প্ল্যাস্টিকস, ম্যাটাডর, অ্যালেক্স ফার্নিচার এবং কাদামাটি প্রোডাকশন।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।