ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভোটকেন্দ্রে যাবেন, নির্বিঘ্নে ভোট দেবেন: র‌্যাব ডিজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
ভোটকেন্দ্রে যাবেন, নির্বিঘ্নে ভোট দেবেন: র‌্যাব ডিজি বক্তব্য রাখছেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ

ঠাকুরগাঁও: র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, যারা নিজ দেশের মানুষের ওপর বিনা কারণে, বিনা অপরাধে হামলা করে তাদের প্রতি ধিক্কার ও ঘৃণা জানানোর ভাষা নেই। বিভিন্ন সময় কিছু মুখ চেনা ক্রিমিনাল ও সন্ত্রাসীরা একটি বিশেষ গোষ্ঠীর নিরীহ মানুষের ক্ষতি করার চেষ্টা করে।

শুক্রবার (২৮ ডিসেম্বর) দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর সিঙ্গিয়া শাহপাড়ায় অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত মটা সাহার বাড়ি পুনর্নির্মাণের চাবি হস্তান্তর শেষে এ কথা বলেন র‌্যাবের মহাপরিচালক।

র‌্যাব-১৩ তাদের অর্থয়ানে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৮টি ঘর পুনর্নির্মাণ ও খাদ্য সামগ্রী প্রদান করে এসময়।

সনাতন সম্প্রদায়ের উদ্দেশে র‌্যাব মহাপরিচালক বলেন, ‘কোনো রকম ভয় পাবেন না। মটা সাহার সঙ্গে আমরা সবাই আছি। যারা ক্ষতি করেছে, সম্পদ ধ্বংস করেছে সেই সমস্ত লোকের বিরুদ্ধে জাতি আজ ঐক্যবদ্ধ। ’

তিনি বলেন, ‘নির্বাচন এলেই এক শ্রেণির মানুষ সাম্প্রদায়িক সহিংসতা চালায়। এটা খুবই দুঃখজনক। যারা এ কাজ করে তারা জাতির জন্য কলঙ্ক। আসন্ন নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু করার জন্য ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটের দিন যদি কেউ শান্তি বিঘ্নিত করে তাদের কঠোর হাতে দমন করা হবে। এদেশের সমস্ত নাগরিক তার সাংবিধানিক ও রাষ্ট্রীয় অধিকার প্রয়োগ করবে। আধুনিক বাংলাদেশে যারা নিরীহ মানুষের ওপর নির্যাতনের চেষ্টা করবে, সেসব অপরাধীকে খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। ’

ভোটারদের উদ্দেশে বেনজীর আহমেদ বলেন, ‘আর মাত্র একদিন পর একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আপনারা সবাই ভোটকেন্দ্রে যাবেন, নির্বিঘ্নে ভোট দেবেন। সুচিন্তিত মতামত প্রয়োগ করবেন। আপনার পছন্দের প্রার্থীকে দেশ পরিচালনার জন্য নির্বাচিত করবেন। যাতে করে আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারি। ’

জেলা প্রশাসক ড. কে এম কামরুজজামান সেলিমের সভাপতিত্বে সেসময় আরও বক্তব্য রাখেন র‌্যাব-১৩ এর অধিনায়ক মোজাম্মেল হক, পুলিশ সুপার (এসপি) মনিরুজ্জামান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুনাংশু দত্ত টিটো প্রমুখ।

গত ২২ ডিসেম্বর রাতে সদর উপজেলার জগন্নাথপুর সিঙ্গিয়া শাহপাড়ায় মটা সাহার বাড়িতে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনার পর ২৩ ডিসেম্বর দিনাজপুর র‌্যাব-১৩ এর একটি টিম ঘটনাস্থলে গিয়ে বাড়িটি পুনর্নির্মাণ ও এলাকায় নজরদারি শুরু করে।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।