ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম-সিলেটের রেল যোগাযোগে সাশ্রয় হবে ১ঘন্টা

জুলাইতে লাকসাম-চিনকিআস্তানা ডাবল রেললাইন স্থাপনের কাজ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, জুন ৬, ২০১০

কুমিল্লা : চলতি বছর জুলাই মাসে লাকসাম থেকে চিনকিআস্তানা পর্যন্ত ৬১ কিলোমিটার ডাবল রেললাইন স্থাপনের কাজ শুরু হবে। প্রকল্পটি বাস্তবায়িত ঢাকা-চট্টগ্রাম, সিলেট-চট্টগ্রাম ও চাঁদপুর-চট্টগ্রাম রুটে যাতায়াতকারী যাত্রী ও মালামাল পরিবহনে প্রায় ১ ঘন্টা সময় সাশ্রয় হবে।



মঙ্গলবার রেলওয়ের উর্ধ্বতন ও উন্নয়ন সংস্থার কর্মকর্তারা লাকসাম রেলওয়ে জংশন থেকে চিনকিআস্তানা পর্যন্ত প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন। এসময় জাপানের উন্নয়ন সহযোগী জাইকার পে বাংলাদেশের কনসালট্যান্ট এস.কে হাবিবুল্লাহ, রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী ইউছুফ আলী মৃধা, চিফ অপারেটিং সুপারভাইজার শাহ জহিরুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী আবুল কালাম আজাদ চৌধুরী, বিভাগীয় পরিবহন কর্মকর্তা মোকছুদুল আরেফিন, কুমিল্লা অঞ্চলের রেলওয়ের সহকারী প্রকৌশলী সামছুল আলম, লাকসাম রেলওয়ে পূর্ত বিভাগের উর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী আবু হানিফ পাশা, পথ বিভাগের উর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী মোজ্জাম্মেল হকসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাইকার আর্থিক সহায়তায় ১ হাজার কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়িত হবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১০৫২ ঘন্টা, ৩ জুন ২০১০
প্রতিনিধি/এএইচএস/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।