ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

১০ হাজার কিলোমিটার নৌপথ খনন করা হচ্ছে: প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২০
১০ হাজার কিলোমিটার নৌপথ খনন করা হচ্ছে: প্রতিমন্ত্রী

ঢাকা: গত এক বছরে নৌপরিবহন মন্ত্রণালয়ের কার্যক্রম আলোচিত ও প্রশংসিত হয়েছে। চট্টগ্রাম, মোংলা, পায়রা বন্দরের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। ১০ হাজার কিলোমিটার নৌপথ খনন ও সেগুলো সংরক্ষণের লক্ষ্যে কাজ করা হচ্ছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বুধবার (০১ জানুয়ারি) মন্ত্রণালয়ের সভাকক্ষে নতুন বছর বরণ উপলক্ষে কর্মকর্তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে একথা বলেন।

তিনি বলেন, মন্ত্রণালয়ের কাজের পরিধি বৃদ্ধি পেয়েছে, আরো বৃদ্ধি পাবে।

শুধু দেশে নয়, বিভিন্ন বন্দর যোগাযোগের মাধ্যমে বিদেশেও নৌপরিবহন মন্ত্রণালয়ের কার্যক্রম বিস্তৃত রয়েছে।  

প্রতিমন্ত্রী বলেন, কাজ শুরু করা সহজ, শেষ করা কঠিন ও অনেক বড় চ্যালেঞ্জ। আমাদেরকে বিচার বিশ্লেষণ করে এগিয়ে যেতে হবে। আমরা সঠিক পথে আছি। বিগত এক বছরে কাজের মাধ্যমে নৌপরিবহন মন্ত্রণালয় যে সুনাম অর্জন করেছে তা আগে কখনো হয়নি। এ অর্জন ধরে রাখতে সবাইকে আরো বেশি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। আমরা দায়িত্ব নিয়ে কাজ করবো এবং সফল হবো।  

মন্ত্রণালয়ের সচিব আবদুস সামাদ, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম জাহাঙ্গীর আলম অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।