ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

নবনিযুক্ত পররাষ্ট্র সচিবকে বিএফএসএ’র অভিনন্দন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
নবনিযুক্ত পররাষ্ট্র সচিবকে বিএফএসএ’র অভিনন্দন

ঢাকা: নবনিযুক্ত পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনকে অভিনন্দন জানিয়েছে বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএফএসএ)।

বুধবার (০১ জানুয়ারি) পররাষ্ট্রমন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ফরেন সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিএফএসএ’র নির্বাহী কমিটির সদস্যরা পররাষ্ট্র সচিব হিসেবে প্রথম কর্মদিবসে মাসুদ বিন মোমেনকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার দপ্তরে অভিনন্দন জানান।

এসময় উপস্থিত ছিলেন বিএফএসএ-এর ভারপ্রাপ্ত সভাপতি মাসুদ মাহমুদ খন্দকার, সাধারণ সম্পাদক খোরশেদ আলম খাস্তগীর এবং নির্বাহী কমিটির সদস্যসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এসময় নবনিযুক্ত পররাষ্ট্র সচিবকে দায়িত্ব পালনকালে বিএফএসএ’র পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

নতুন বছরের শুরুতে পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব নিয়েছেন মাসুদ বিন মোমেন। তিনি এর আগে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছেন। পররাষ্ট্র ক্যাডারের ১৯৮৫ ব্যাচের কর্মকর্তা মোমেন এর আগে ইতালি এবং জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। এছাড়া তিনি নিউইয়র্ক, দিল্লি, কাঠমান্ডু ও ইসলামাবাদের বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির দায়িত্ব পালন শেষে প্রায় এক মাস আগে তিনি ঢাকায় এসে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগ দেন। এসময় থেকে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের  সচিব (এশিয়া-প্যাসিফিক) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
টিআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।