ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

ওসির হস্তক্ষেপে ছেলের পরিবারে ঠাঁই মিললো শতবর্ষী বৃদ্ধের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
ওসির হস্তক্ষেপে ছেলের পরিবারে ঠাঁই মিললো শতবর্ষী বৃদ্ধের

সিরাজগঞ্জ: মকবুল হোসেন মণ্ডল, বয়স ১০৬ বছর। সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার শেরনগর গ্রামের এ বৃদ্ধ সন্তানদের দ্বারা উপেক্ষিত হয়ে দীর্ঘদিন প্রতিবেশীদের বাড়ি বাড়ি রাত কাটাচ্ছিলেন।

ছেলেমেয়েরা ভরণপোষণ না দেওয়ায় প্রতিবেশীদের বাড়িতেই খাবার চেয়ে খাচ্ছিলেন তিনি।  

বাধ্য হয়ে পুলিশের শরণাপন্ন হন এ বৃদ্ধ। অবশেষে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) হস্তক্ষেপে সন্তানের পরিবারে ঠাঁই মিললো বৃদ্ধ মকবুলের।  

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) দুপুরে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে পরিবারের লোকজনকে বুঝিয়ে বৃদ্ধ মকবুল হোসেনকে তুলে দেন ওসি গোলাম মোস্তফা। এর আগে সকালে ছেলেরা ভরণপোষণ দেয় না-এমন অভিযোগ নিয়ে থানায় আসেন মকবুল হোসেন মণ্ডল।

বেলকুচি থানার ওসি গোলাম মোস্তফা জানান, ওই বৃদ্ধ মৌখিকভাবে অভিযোগ করেন যে তার ছেলেরা তার ভরণপোষণ দেয় না। তিনি দীর্ঘদিন ধরে প্রতিবেশীদের বাড়িতে খান এবং থাকেন। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে বৃদ্ধের বাড়িতে পুলিশ পাঠানো হয় এবং ডেকে আনা হয় স্থানীয় কাউন্সিলর ইসমাইল ও বৃদ্ধের ছেলে-নাতিকে। পরে বৃদ্ধের ছেলেকে বুঝিয়ে বললে তারা ভরণপোষণসহ বৃদ্ধের সব দায়িত্ব নেবেন বলে স্বীকার করেন। অবশেষে মকবুল হোসেন দীর্ঘদিন পর ফের সন্তানের সংসারে ফিরে যান।  

স্থানীয় সূত্রে জানা যায়, মকবুল বেলকুচি পৌর এলাকার শেরনগর গ্রামের মৃত আখের উদ্দিন মণ্ডলের ছেলে। তার আলহাজ ও নূর ইসলাম নামে দুই ছেলে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।